খাগড়াছড়িতে কড়া পুলিশী নিরাপত্তা ও জোরালো পিকেটিং মধ্য দিয়ে হরতাল চলছে

DSCF5095

মো: আবুল কাশেম, খাগড়াছড়ি থেকে ॥
নিরপেক্ষ নির্দলীয় সরকারের দাবীতে ১৮ দলীয় জোটের ডাকা টানা ৬০ ঘন্টার হরতালের প্রহরে খাগড়াছড়ি জেলা বিএনপি সকাল ৯টায় শহরে জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাতের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। মিছিলে জেলা বিএনপি’র সিনিয়র নেতৃবৃন্দ, যুবদল, ছাত্রদল সহ অংগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করে।

এদিকে, জেলা বিএনপি’র সিনি: সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাক্মার নেতৃত্ব জেলা সদরের চেঙ্গী স্কোয়ার হতে একটি বিক্ষোভ মিছিল বেরা করা হয়। মিছিলটি পৌর বাসটার্মিনাল প্রদক্ষিণ শেষে মহাজন পাড়া সূর্য্যশিখা ক্লাব প্রাঙ্গণে শেষ হয়।

অপরদিকে, ভাঙ্গাব্রীজ এলাকা থেকে আলাদা মিছিল বের করে জেলা স্বেচ্ছাসেবকদলের নেতৃবৃন্দ। মিছিলের নেতৃত্ব দেন জেলা স্বেচ্ছাসেবকদলের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম। হরতালকে ঘিরে শহর পুলিশ টহল দিচ্ছে। গুরুত্বপূর্ণ স্থানে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে। পৌর শহরে প্রতিটি স্থানে পিকেটারদের অবস্থান করতে দেখা গেছে। শহরে কোন প্রকার ভারী যানবাহন ও মোটর সাইকেল, সাইকেল, অটোরিকশা চলাচল করতে দেখা যায়নি। দোকান পাট বন্ধ রয়েছে। তবে স্কুল ও কলেজ পড়–য়া ছাত্র-ছাত্রীদের পাঁয়ে হেটে চলাচল ছিল নজর কড়া। এর রিপোর্ট লেখা পর্যন্ত হরতাল চলাকালীন সময়ে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

জেলা স্বেচ্ছাসেবকদলের সাংগঠনিক সম্পাদক অভিযোগ করেন, গতকাল (শনিবার) রাত ৯টার সময় নেন্সী বাজার এলাকা থেকে পৌর স্বেচ্ছাসেবকদলের সদস্য রুবেল (১৯) কে আটক করে। সে এখনও থানার হেফাজতে রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন