খাগড়াছড়িতে চলছে ইউপিডিএফের সকাল-সন্ধ্যা অবরোধ, আটক ১

মুজিবুর রহমান ভুইয়া, খাগড়াছড়ি :

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গার সীমান্তঘেষা ইউনিয়ন তাইন্দংয়ে পাহাড়ি গ্রামে হামলা, লুটপাট ও বাড়িঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফের ডাকে আজ সোমবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে পালিত হচ্ছে।

ভোর থেকে ইউপিডিএফ কর্মীরা অবরোধের সমর্থনে শহরের বিভিন্ন এলাকায় পিকেটিং করছে। সকাল সাড়ে ৭টায় স্বর্নিভর ও জেলা পরিষদের সামনে টায়ারে আগুন দেয় তারা।এ সময় পুলিশের সঙ্গে পিকেটারদের কথা কাটাকাটি হয়। অবরোধকে কেন্দ্র করে যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরজুড়ে মোতায়েন করা হয়েছে পুলিশ। মাঠে রয়েছে একাধিক ম্যাজিস্ট্রেট। এদিকে মাটিরাঙ্গায় পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবি টহলে রয়েছে বলে জানা গেছে। জেলার আলুটিলা এলাকায় সশস্ত্র অবস্থায় পিকেটিং করার খবর পাওয়া গেছে। তাদের সশস্ত্র অবস্থানের কারনে জেলার মাটিরাঙ্গা উপজেলা সদরে আটকা পড়েছে ঢাকা থেকে ছেড়ে আসা নৈশকোচ গুলো। এতে করে শত শত যাত্রীকে বাড়তি ভোগান্তিতে পড়তে হয়েছে।

সকালের দিকে জেলার মাটিরাঙ্গা উপজেলার বাইল্যাছড়ি সাইবোর্ড এলাকায় নৈশকোচে হামলা করে পিকেটাররা। এতে কয়েকটি বাসে কাঁচ ভেঙ্গে যাওয়ার খবর পাওয়া গেছে। ভাঙচুরের সাথে জড়িত অভিযোগে সুশান্ত ত্রিপুরা (১৭) নামে এক ইউপিডিএফ কর্মীকে আটক করেছে মাটিরাঙ্গা জোনের সেনা জওয়ানরা। এসময় তার কাছ থেকে ডিজেল ও পেট্রোল, গুলতি ও পাথরসহ বিভিন্ন উপকরণ উদ্ধার করে সেনাবাহিনী। মাটিরাঙ্গা জোনের জোনাল অপারেশন অফিসার মেজর মো: হানিফুর রহমান ভুইয়া আটকের সত্যতা নিশ্চিত করেছেন। জেলার অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন