parbattanews

খাগড়াছড়িতে ছাদ ধসে শ্রমিক হতাহতের ঘটনায় পৃথক তদন্ত কমিটি গঠন

খাগড়াছড়ি জেলা পরিষদের কেন্ডিলিবারের ছাদ ধসে দুই শ্রমিক নিহত ও ৫ শ্রমিক আহত হওয়ার ঘটনায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ৪ সদস্যের পৃথক তদন্ত কমিটি গঠন করেছে। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলামকে প্রধান করে গঠিত কমিটির অপর সদস্যরা হচ্ছে, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের একজন উপ-সচিব আশীষ কুমার সাহা, খাগড়াছড়ি জেলা প্রশাসকের প্রতিনিধি ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী।

বিষয়টি পার্বত্যনিউজকে নিশ্চিত করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ সাইফুল্লাহ।

এর আগে ঘটনার দিন রাতে শনিবার (৮ অক্টোবর) শ্রমিক হতাহতের অনাকাঙ্খিত ঘটনার কারণ উদঘাটন ও দায়-দায়িত্ব নির্ধারণের খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়াকে প্রধান করে গঠিত কমিটিকে ৭ কার্যদিবসে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। কমিটির অপর ২ সদস্য হলেন খাগড়াছড়ি গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী ও খাগড়াছড়ি এলজিইডির নির্বাহী প্রকৌশলী।

প্রসঙ্গত, শনিবার বিকাল পৌঁনে ৪টার দিকে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নির্মানাধীন সম্প্রসারিত ভবনের কেন্ডিলিবারের ছাদ ধসে দুই নির্মাণ শ্রমিক নিহত ও অপর ৫ জন আহত হন। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ নিহত দুই শ্রমিকের পরিবারকে ১ লাখ টাকা করে আর্থিক সহযোগিতা করেন ও আহতদের সু-চিকিৎসা দায়িত্ব নেন।

Exit mobile version