parbattanews

খাগড়াছড়িতে ছিনতাই মামলায় চার যুবককে ১০ বছর কারাদণ্ড

ছিনতাই মামলায় খাগড়াছড়িতে ৪ যুবককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার (জানাুয়ারি) খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান এই রায় ঘোষণা করেন। এসময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন। একই সাথে প্রত্যেক আসমীকে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়।

সাজাপ্রাপ্ত আসামীরা হলেন, খাগড়াছড়ি জেলা সদরের কুমিল্লাটিলা এলাকার আবু আহম্মদের ছেলে মো. সাইফুল ওরফে কালা সাইফুল(২৫), একই এলাকার মো. আকবার আলী সিকদারের ছেলে মো. মিজানুর রহমান(২৮), পানছড়ির ছনটিলা এলাকার মো. জামাল হোসেনের ছেলে মো. সুমন(২৩) ও একই এলাকার মকবুল হোসেনের ছেলে মহিউদ্দিন ওরফে মহিন(২৪)।

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ১৭ ডিসেম্বর খাগড়াছড়ির কুমিল্লাটিলা এলাকায় এনজিও সংস্থা আশা’র মাঠ পর্যায়ের কর্মীদের মারধর করে ২ লাখ ১০ হাজার ৬২ টাকা ছিনিয়ে নেয়। এই ঘটনায় ওই দিন খাগড়াছড়ি সদর থানায় আশা’র ডিস্ট্রিক্ট ম্যানেজার রাসেল উদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলা দায়ের’র তিন মাস পর ২০১৮ সালের ৭ মার্চ পুলিশ আদালতে চার্জশীট দাখিল করেন। আসামীদের মধ্যে মিজান ছাড়া বাকী সবাই স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। প্রায় ১৩ জন সাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে আদালত আজ এই রায় ঘোষণা করেন। রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট বিধান কানুনগো।

Exit mobile version