parbattanews

খাগড়াছড়িতে জলবায়ু পরিবর্তন ও শিশুদের ভবিষ্যৎ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা

“শিশুর জন্য বিনিয়োগ করি, ভবিষ্যৎ বিশ্ব গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি জেলা এনসিটিএফ’র আয়োজনে প্ল্যান ইন্টারন্যাশনাল ও ইয়েস বাংলাদেশ এর সহযোগিতায় খাগড়াছড়িতে জলবায়ু পরিবর্তনের প্রভাব ও শিশুদের ভবিষ্যৎ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) সকাল ১০টায় খাগড়াছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হল রুমে এ চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ডিস্ট্রিক্ট ভলান্টিয়ার খোকন বিকাশ ত্রিপুরা জ্যাকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা দিলু আরা বেগম।

এ চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেন খাগড়াছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০ জন শিক্ষার্থী।

প্রতিযোগিতা পরপরে জলবায়ু পরিবর্তন ও শিশুদের ভবিষ্যৎ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় নির্বাচিত ৩ জনকে সার্টিফিকেট ও সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়। এ প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন জিত্তোং চাকমা, দ্বিতীয় ইমি পোমাং ত্রিপুরা ও তৃতীয় স্থান মিফতাহুল জান্নাত দ্বীনা।

এ সময় খাগড়াছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক টিন্তু ত্রিপুরা, সহকারী শিক্ষক ধীনা ত্রিপুরা, ঝর্ণা ত্রিপুরা, পম্পি বড়ুয়া, আলপনা ত্রিপুরা, জেলা এনসিটিএফ’র সাবেক সভাপতি সচীন দাশস, জেলা ভলান্টিয়ার রামু ত্রিপুরাসহ এনসিটিএফ’র সদস্যরা উপস্থিত ছিলেন।

Exit mobile version