খাগড়াছড়িতে জেল হত্যা দিবস পালিত

fec-image

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, র‌্যালি, আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্যদিয়ে খাগড়াছড়িতে জেল হত্যা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বুধবার (৩ নভেম্বর) সকালে শহরের নারিকেল বাগানস্থ আওয়ামী লীগের কার্যালয় থেকে শোক র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে পৌর টাউন হলে চেতনা মঞ্চে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন।

এসময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি রণ বিক্রম ত্রিপুরা এবং সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী।

বক্তারা জাতীয় চার নেতার আত্মত্যাগের কথা তুলে ধরে বলেন, দেশের জন্য জীবন উৎসর্গকারী জাতির শ্রেষ্ঠ সন্তানদের এ দেশের মানুষ সারা জীবন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। যে অপশক্তি জাতির পিতা ও তাঁর পরিবার, জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করেছে সেই শক্তি এখনো ওৎ পেতে আছে। তারা বারে বারে দেশের শান্তিপূর্ণ অবস্থা বিনষ্ট করার চেষ্টা চালাচ্ছে। তাদের বিষয়ে সজাগ থাকতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বিশ্বের দরবারে রোল মডেল ও উন্নত রাষ্ট্র হিসেবে দার করাতে সুনামের সাথে কাজ করে যাচ্ছে। সে ধারা অব্যাহত রাখতে সবাইকে একসাথে কাজ করতে হবে।

এসময় খাগড়াছড়ি পাবত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি কল্যান মিত্র বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম ও পার্থ ত্রিপুরা জুয়েল, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে এম ইসমাইল হোসেন, শ্রমিকলীগ নেতা জানু শিকদার, ছাত্রলীগ সভাপতি উবিক মোহন ত্রিপুরাসহ খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন