parbattanews

খাগড়াছড়িতে নিয়মিত বিদ্যুৎ সরবরাহের দাবিতে অবস্থান কর্মসূচি পালিত

khagrachari pic 1 copy

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে নিয়মিত বিদ্যুৎ সরবরাহ’র দাবিতে সোমবার সকালে পৌর শাপলা চত্ত্বরে বিদ্যুৎ সমস্যায় ভোক্তভোগী খাগড়াছড়িবাসীর আয়োজনে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। শহরের ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে এ কর্মসূচিতে অংশ নেয়।

দীর্ঘ এক ঘন্টা ধরে কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন, ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক চন্দ্র সেখর দাশ, হকার সমিতির মো. আব্দুল আউয়াল, গ্রিল ওয়ার্ক সমিতির নাসির উদ্দিন, সনাতন ছাত্র পরিষদের সভাপতি স্বপন ভট্টাচার্য্য, খাগড়াছড়ি বিদ্যুৎ সমস্যায় ভোক্তভোগী’র আয়োজক কমিটির হৃদয়, রানা হামিদ, নাজিম উদ্দিন প্রমূখ।

বক্তারা এ সময় ৫ দফা দাবি মেনে নেওয়ার জন্য জোর দাবি জানান। দাবির মধ্যে রয়েছে, নিয়মিত বিদ্যুৎ সরবরাহ, এ জেলার জন্য বরাদ্ধকৃত বিদ্যুৎর সরবরাহ নিশ্চিত করা, লোডশেডিং-এর সময় নির্ধারণ করে তা গ্রাহকদের জানিয়ে দেওয়া, পর্যাপ্ত ভোল্টেজ নিশ্চিত করা, খাগড়াছড়ির ঠাঁকুরছড়ায় বিদ্যুৎএর পাওয়ার গ্রিড সাব-স্টেশন স্থাপনের কাজ দ্রুত এগিয়ে নেওয়া।

খাগড়াছড়িতে বিদ্যুতের ব্যাপকভাবে অনিয়মিত বিদ্যুৎ সরবরাহের ফলে বিদ্যুৎ গ্রাহকরা চরম অতিষ্ঠ হয়ে উঠে। প্রতি সপ্তাহে শনিবার ও সোমবার দু‘দিন এখানে কাজ করার অজুহাতে বিদ্যুৎ বন্ধ থাকে। বন্ধ থাকাকালীন সময়ে বরাদ্ধকৃত বিদ্যুৎ পরবর্তী দিনে না পাওয়া ও বাকি দিন গুলোতে অসহনীয় লোডশেডিং, প্রতিনিয়ত লো-ভোল্টেজ গ্রাহকদের মাঠে নামতে বাধ্য করেছে। ফলে সোমবার অবস্থান কর্মসূচিতে অংশনেওয়া গ্রাহকদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়। অচিরে এ দাবি মেনে নেওয়া না হলে বৃহত্তর কর্মসূচির ঘোষণা দেবে বলে সমাবেশ থেকে জানানো হয়।

Exit mobile version