parbattanews

খাগড়াছড়িতে পার্বত্যনিউজ প্রতিনিধিদের মতবিনিময় সভায় পার্বত্য চট্টগ্রামের অখণ্ডতা রক্ষায় কাজ করার অঙ্গীকার

পার্বত্যনিউজ ডেস্ক :

বাংলাদেশের এক দশমাংশ ভুখণ্ড পার্বত্য চট্টগ্রামের অখন্ডতা রক্ষায় কাজ করার অঙ্গীকারের মধ্য দিয়ে খাগড়াছড়িতে কর্মরত পার্বত্যনিউজের বিভিন্ন উপজেলা প্রতিনিধিদের মতবিনিময় সভা সোমবার দুপুরে খাগড়াছড়ির স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত হয়।

পার্বত্য নিউজ‘র বিশেষ প্রতিনিধি এইচ এম প্রফুল্ল সভায় সভাপতিত্ব করেন। পার্বত্য নিউজের স্টাফ রিপোর্টার মুজিবুর রহমান ভুইয়া‘র সঞ্চালনায় সভায় স্ব-স্ব অভিমত ব্যক্ত করে বক্তব্য রাখেন পার্বত্যনিউজ‘র লক্ষ্ণীছড়ি প্রতিনিধি মোবারক হোসেন, পানছড়ি প্রতিনিধি মো: শাহজাহান কবীর সাজু, দীঘিনালা প্রতিনিধি মো: আল আমিন রামগড় প্রতিনিধি করিম শাহ প্রমুখ।

সভায় বক্তারা সবুজ-শ্যামল পার্বত্যাঞ্চলের ভু-গর্ভস্থ বিপুল প্রাকৃতিক সম্পদ লুটে নিতে বিদেশী বেনিয়ারা উন্মুখ হয়ে আছে উল্লেখ করে বলা হয়, পার্বত্য চট্টগ্রাম নিয়ে যেকোন ষড়যন্ত্র আমরা মোকাবেলা করতে সবসময় প্রস্তুত আছি। পার্বত্য চট্টগ্রামের স্বার্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষায় পার্বত্যনিউজ‘র ভুমিকার কথা উল্লেখ করে বক্তারা বলেন, পার্বত্যনিউজ শুরু থেকেই পার্বত্য চট্টগ্রামের গতানুগতিক সংবাদের বাইরে পার্বত্য চট্টগ্রামের সমস্যা ও সম্ভাবনা, ষড়যন্ত্র ও চক্রান্ত নিয়ে সোচ্চার রয়েছে।

সভায় পার্বত্য নিউজের চীফ এডভাইজার মেহেদী হাসানের উদ্ধৃতি দিয়ে বলা হয়, পার্বত্যনিউজ কোনো ব্যাক্তি, দল বা গোষ্ঠীর মুখপত্র নয়। যিনি বা যারা যতক্ষণ পর্যন্ত পার্বত্য চট্টগ্রামের অখণ্ডতা রক্ষায় কাজ করবেন পার্বত্যনিউজ ততক্ষণ পর্যন্ত তার বা তাদের পাশে থাকবে। যখন কেউ পার্বত্য চট্টগ্রামের অখণ্ডতার বিরুদ্ধে যাবে পার্বত্য নিউজ তখনই তার বিরোধিতা করবে সে তিনি যেই হোন। এর জন্ম হয়েছে পার্বত্য চট্টগ্রামের অখণ্ডতা রক্ষার লড়াইয়ে রত ব্যাক্তি, গোষ্ঠী ও প্রতিষ্ঠানকে সহযোগিতা করতে এবং এ কাজে পার্বত্য নিউজ যেকোনো মূল্যে অবিচল থাকবে। 

সভাপতির বক্তব্যে এইচ এম প্রফুল্ল সকলকে আন্তরিকভাবে কাজ করার আহবান জানিয়ে বলেন, পার্বত্য নিউজ আমার, আপনার ও আমাদের গণমাধ্যম। পার্বত্য নিউজ পাহাড়ের কথা আর পাহাড়ের মানুষের কথা বলে। পার্বত্যনিউজ এ অঞ্চলের অখন্ডতা রক্ষায় কাজ করছে। গতানুগতিক ধারার বিভিন্ন অনলাইন পোর্টালের কথা উল্লেখ করে তিনি বলেন, পার্বত্যনিউজ গতানুগতিক ধারার বাইরে একটি নিজস্ব অবস্থান ও স্বকীয়তা বজায় রেখে কাজ করছে। ভবিষ্যতেও সে ধারা অব্যাহত রাখবে।

তিনি বলেন, পার্বত্য নিউজ একটি লড়াই। এ লড়াই দেশের স্বাধীনতা, সার্বতৌমত্ব, পার্বত্য চট্টগ্রামের অখণ্ডতা ও দেশী বিদেশী ষড়যন্ত্র থেকে পার্বত্য চট্টগ্রাম ও এর জনগণ ও সম্পদ রক্ষার লড়াই। তাই পার্বত্য নিউজের প্রতিনিধিদের এক এক জন অতন্দ্র সৈনিকের মতো কাজ করতে হবে।

মতবিনিময় সভায় বিশেষ আমন্ত্রনে যোগ দিয়ে আরটিভির খাগড়াছড়ি প্রতিনিধি শাহরিয়ার ইউনুস পার্বত্য নিউজ‘র সাফল্য কামনা করে বলেন, পার্বত্য নিউজ‘র সকল প্রতিনিধিকে নিরপেক্ষ ও স্বাতন্ত্র অবস্থান বজায় রেখে সংবাদ প্রকাশ করে পাহাড়ের অখন্ডতা রক্ষার পাশাপাশি পাহাড়ের বিপুল সম্ভাবনার কথা তুলে আনতে হবে।

Exit mobile version