Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের দ্বিতীয় কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত

chtwomenconference4

প্রেস বিজ্ঞপ্তি: ‘জাতির অর্ধেক শক্তি নারী সমাজকে জাগ্রত ও সংগঠিত করতে আত্মনিয়োগ করুন, পূর্ণস্বায়ত্তশাসনের লড়াই এগিয়ে নিন’ এই প্রতিপাদ্যের ভিত্তিতে পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের ২য় কেন্দ্রীয় সম্মেলন গতকাল শুক্রবার খাগড়াছড়ি সদরে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে সোনালী চাকমা পুন:নির্বাচিত হয়েছেন। এছাড়া কাজলী ত্রিপুরা সাধারণ সম্পাদক ও নিরুপা চাকমা সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক সাক্ষরিত গণমাধ্যকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শুক্রবার সকাল ১১টায় অনুষ্ঠিত সম্মেলনের প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন নারী সংঘের সভাপতি সোনালী চাকমা। সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি কাজলী ত্রিপুরার সঞ্চালনায় সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য রাখেন নারী সংঘের কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য মেরিনা চাকমা।

সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউপিডিএফ খাগড়াছড়ি জেলার প্রধান সমন্বয়ক ও কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য প্রদীপন খীসা, হিল উইমেন্স ফেডারেশন কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা, সাজেক ভূমি রক্ষা কমিটির সভাপতি জ্ঞানেন্দু বিকাশ চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সাবেক সভাপতি কনিকা দেওয়ান, সাজেক নারী সমাজের সভাপতি নিরুপা চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জিকো ত্রিপুরা, পাহাড়ী ছাত্র পরিষদ কেন্দ্রীয় অর্থ সম্পাদক রতন স্মৃতি চাকমা প্রমূখ। সম্মেলনে পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে ১০৬ জন প্রতিনিধি যোগদান করেন।

সম্মেলনে ইউপিডিএফ এর কেন্দ্রীয় নেতা প্রদীপন খীসা বলেন, শাসকগোষ্ঠী পাহাড়ী জনগণকে যুগ যুগ ধরে তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করে রেখেছে। আরো অধিকহারে শোষণ-বঞ্চনার শিকার পার্বত্য চট্টগ্রামের পাহাড়ী নারী সমাজ। পাহাড়ী জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে জোরদার করতে হলে নারী সমাজকে এগিয়ে আসতে হবে। এজন্য পাহাড়ী নারী সমাজকে জাগ্রত ও সংগঠিত করতে হলে একটা যুগোপযোগী শক্তিশালী সংগঠন দরকার। আর এই সংগঠনই হচ্ছে পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ। এই সংগঠনকে পার্বত্য চট্টগ্রাম নারী সমাজের মুখপাত্রের ভূমিকায় অবতীর্ণ হতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন