parbattanews

খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম চুক্তির দুই দশক পূর্তিতে শান্তি ও উন্নয়ন শীর্ষক আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

পার্বত্য চট্টগ্রাম চুক্তির দুই দশক পূর্তি উপলক্ষ্যে খাগড়াছড়িতে শান্তি ও উন্নয়ন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার(৩০ নভেম্বর) বিকেলে খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটের হল রুমে এ আলোচনা সভা হয়।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সাংস্কৃতিক পরিকল্পনা মন্ত্রাণালয়ের সচিব মকসুদুর রহমান সিদ্দীকি, ডিজিএফআই খাগড়াছড়ি ইউনিটের অধিনায়ক কর্ণেল মো. মাহবুবুর রহমান সিদ্দিকী, সেনা জোনের অধিনায়ক লে. কর্নেল জিএম সোহাগ, জেলা প্রশাসক রাশেদুল ইসলাম, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ শাহ আলমগীর, পুলিশ সুপার আলী আহম্মদ খান, ভারত প্রত্যাগত শরনার্থী ও টাস্কফোর্সের প্রধান নির্বাহী কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র চাকমা, পার্বত্য জেলা পরিষদ সদস্য খগেশ্বর ত্রিপুরা ও প্রবীন সাংবাদিক তরুণ কুমার ভট্ট্যচার্য।

বক্তারা বলেন, পাহাড়ে পার্বত্য চুক্তির কারণে শান্তি ফিরে এসেছে। বর্তমান সরকার পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা করার জন্য উন্নয়ন করে যাচ্ছে। উন্নয়নের ধারা বজায় রাখার জন্য আমাদের সবার একই সাথে কাজ করে যেতে হবে।

Exit mobile version