parbattanews

খাগড়াছড়িতে বাঙালি ছাত্র পরিষদকে জামাত-শিবির মুক্ত ঘোষণা

Khagrachari Pic 01 copy

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

পার্বত্য নাগরিক পরিষদের সভাপতি আলকাছ আল মামুন ভূইয়া, সাধারণ সম্পাদক ইয়াকুব আলী চৌধুরী ও আব্দুল মজিদকে জামাত-শিবিরের রাজনীতির সাথে সম্পৃত্ততার অভিযোগ এনে  তাদের খাগড়াছড়িতে অবাঞ্চিত ঘোষণা করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের  খাগড়াছড়ি শাখার একাংশ। একই সাথে বাঙালি ছাত্র পরিষদকে জামাত-শিবির মুক্ত ঘোষণা করা হয়।

মঙ্গলবার সকালে সংগঠনটির উদ্যোগে খাগড়াছড়ি প্রেসক্লাব হলরুমে আয়োজিত সাংবাদিক সম্মেলন থেকে এ ঘোষণা দেয়া হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির খাগড়াছড়ি জেলা কমিটির একাংশের সহ সভাপতি মাঈন উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক এসএম মাসুম রানা, যুগ্ম সাধারণ সম্মাদক  জাহিদুল ইসলাম, জেলা সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল ও পার্বত্য নাগরিক পরিষদ মাটিরাঙ্গা উপজেলা শাখার আহ্বায়ক এসএম হেলালসহ বিভিন্ন উপজেলা, পৌর শাখার নেতৃবৃন্দ।

সাংবাদিক সম্মেলন থেকে অভিযোগ করা হয়, জামাতের সূরা সদস্য পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান মামুন ভূইয়া, সাধারণ সম্পাদক ইয়াকুব আলী চৌধুরী এবং  আব্দুল মজিদসহ কয়েকজন  জামাত-শিবির পন্থি ব্যক্তি পার্বত্য বাঙালি ছাত্র পরিষদকে বিতর্কিত করছে। এরা সব সময় তাদের মনগড়া লোকজন দিয়ে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কমিটি গঠনে প্রভাবিত করে আসছে।

গত ১৭ এপ্রিল চট্টগ্রাম মহানগর কমিটিতে  ইসলামী ছাত্র শিবিরের খাগড়াছড়ি জেলা শাখার সাবেক সভাপতি ইয়াছিন আরাফাতকে সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রস্তাব দেওয়া হয়। আমরা তার বিরোধীতার মুখে তারা সফল না হওয়ায় এখন  আমাদের বিরুদ্ধে অপ্রচার চালাচ্ছে।

সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়, এ ধরনের বিতর্কিত ব্যক্তিদের কারণে  আমরা অনেক  আন্দোলন সংগ্রাম  করেও  সেটির ভুল বার্তা সরকারের কাছে থাকায় আমাদের মৌলিক অধিকারের মত দাবিও বাস্তবায়ন হচ্ছেনা। তাই জামাতের সূরা সদস্য পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান মামুন ভূইয়া, সাধারণ সম্পাদক ইয়াকুব আলী চৌধুরী এবং  আব্দুল মজিদকে অবাঞ্চিত ঘোষণা করা হলো।

সাংবাদিক সম্মেলনে নিজেদের পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের নির্বাচিত জেলা কমিটি দাবি করে বলা হয়, আমাদের নেতৃত্বে  প্রত্যেকটি উপজেলার পূর্নাঙ্গ কমিটি রয়েছে। গত প্রায় দেড় বছরে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের ব্যানারে জঙ্গিবাদ ইস্যু ও ভূমি রিরোধ নিষ্পত্তি কমিশন সংশোধনী-২০১৬ বাতিল , হত্যা, গুম-অপহরনসহ পঞ্চাশটির বেশি সফল জনবহুল কর্মসূচি পালিত হয়েছে। অতীতে আমরা জামাত -শিবির মুক্ত হয়ে সকল আন্দোলন সংগ্রামে মাঠে ছিলাম।  আগামিতেও  সক্রিয় ভাবে মাঠে  থেকে পার্বত্য অঞ্চলের নিপীড়িত মানুষের অধিকার আদায়ে সার্বক্ষনিক চেষ্টায় থাকবে।

এদিকে জামাতের রাজনীতির সাথে সম্পৃত্ততার অভিযোগ অস্বীকার করে পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান আলকাছ আল মামুন ভূইয়া বলেন,  মাঈন উদ্দিন ও এসএম মাসুম রানাকে দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে বহিস্কার করা হয়েছে। তারা এখন আর বাঙালি ছাত্র পরিষদের কেউ নন। বাঙালি ছাত্র পরিষদ নিয়ে কথা বলারও তাদের কোন অধিকার নেই। যারা  মাঈন উদ্দিন ও এসএম মাসুম রানাকে সহয়োগিতা করবে তাদেরও বহিস্কার করা হবে বলেও তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

Exit mobile version