parbattanews

খাগড়াছড়িতে পাল্টা-পাল্টি মামলায় বিএনপির ২ নেতা গ্রেফতার

আওয়ামী লীগের পাল্টা মামলার জেরে খাগড়াছড়িতে রাতভর বিএনপির নেতাকর্মীদের বাড়ি-ঘরে পুলিশ অভিযান চালিয়েছে। এ সময় বিএনপির ২ নেতাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত হচ্ছে- খাগড়াছড়ি পৌর বিএনপি’র ক্রীড়া ও সাহিত্য বিষয়ক সম্পাদক নেছার আলী ও ৬নং ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুল কুদ্দুস। সোমরাব (২৯ মে) রাতে তাদের নিজ নিজ বাসা থেকে গ্রেফতার হয়। এ ছাড়া জেলা বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক রতন কুমার ত্রিপুরা, জেলা যুবদলের সহ-সভাপতি নাসির সিকদার ও আমীর খানসহ একাধিক বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বাড়িতে পুলিশ অভিযান চালায়।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃতদের আদালতে পাঠানো হবে।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়ার অভিযোগ, বিএনপির দায়েরকৃত মামলার আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। পক্ষান্তরে আওয়ামী লীগের দায়ের করা মিথ্যা মামলায় বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। তিনি মিথ্যা মামলা প্রত্যাহার, পুলিশি হয়রানি বন্ধ ও গ্রেফতারকৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তি দাবি করেন।

প্রসঙ্গত, গত ২৬ মে খাগড়াছড়িতে বিএনপির সমাবেশে যোগ দিতে আসার পথে আওয়ামী লীগের অফিসের সামনে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের গাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। হামলায় খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি ক্ষেত্র মোহন রোয়াজাসহ অন্তত ৫ জন আহত হয়। এ ঘটনায় বিএনপি ও আওয়ামী লীগ পাল্টা-পাল্টি মামলা দায়ের করেন।

Exit mobile version