খাগড়াছড়িতে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উদ্যোগে দিনব্যাপী কর্মশালা

mainunddin khagrachari prime menister education trast workshop  pic 01-04-2016
খাগড়াছড়ি প্রতিনিধি :
খাগড়াছড়ি পার্বত্য জেলায় শিক্ষার্থী ঝরে পড়ার কারণ ও রোধকল্পে করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার খাগড়াছড়ি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এর উদ্যোগে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পরিচালক মো. শাহাদাত হোসেন মজুমদার। খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অন্যান্যদের মাধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সহকারী পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেন সোহাগ।

এছাড়াও কর্মশালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা, শিক্ষা কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, এনজিও কর্মীসহ অনেকে উপস্থিত ছিলেন।

কর্মশালায় অংশগ্রহণকারীরা স্কুল/কলেজ/মাদ্রাসা পর্যায়ে ঝরে পড়া, শিক্ষার্থীদের পাঠদান আকর্ষণীয় করা, ৭৫শতাংশ শিক্ষার্থীর উপস্থিত নিশ্চিত করতে করণীয় এবং ঝরে পড়া রোধে ব্যবস্থাপনা কমিটির করণীয় বিষয়ের উপর ৫২টি সুপারিশ তুলে ধরেন।

বৈঠকে প্রধান অতিথি প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পরিচালক মো. শাহাদাত হোসেন বলে, ‘কর্মশালা থেকে সুপারিশকৃত করণীয় জাতীয় পর্যায়ে আলোচনা করে শিক্ষার্থী ঝরে পড়া বন্ধে কাজ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন