parbattanews

খাগড়াছড়িতে ফের করোনা সংক্রমন বাড়ছে

খাগড়াছড়িতে ফের করোনা সংক্রমণ বাড়ছে। গত দুই দিনে জেলায় নতুন করে আরও ৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছারও রয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮শ ৩৭ জনে। তার মধ্যে সুস্থ্ হয়েছেন ৮শত ৩ জন। আর মারা গেছেন ৭ জন।

এ দিকে করোনা সংক্রমণের সংখ্যা বেড়ে যাওয়ায় মাস্ক ব্যবহারসহ সরকারের ১১ নির্দেশনা পালন নিশ্চিতে খাগড়াছড়িতে ফের মাঠে নেমেছে ভ্রাম্যমাণ আদালত শুরু হয়েছে। পাশাপাশি খাগড়াছড়িতে সাধারণ জনগণের মাঝে করোনা প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে মাইকিং ও মাস্ক বিতরণ করেছে জেলা পুলিশ।

খাগড়াছড়ি জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গত কয়েক দিন ধরে খাগড়াছড়ি প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মাস্ক না পরার অপরাধে ১শ ৯৪ জনকে ২৫ হাজার ৮শ ২০ টাকা জরিমানা করেছে।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, খাগড়াছড়ি জেলার সব উপজেলায় মানুষের মধ্যে মাস্ক পরিধান নিয়ে সচেতনতা বাড়াতে ফের ভ্রাম্যমাণ আদালত কাজ শুরু হয়েছে।সবাইকে আরও বেশি সতর্ক হতে হবে। করোনা টিকা নেওয়া হোক বা না হোক সবাইকে বাড়ির বাইরে বের হলে মাস্ক পরিধান করতে হবে। না হলে তাদের বিরুদ্ধে সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল আইনের আওতায় নেওয়া হবে।

খাগড়াছড়ির সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাস জানান, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের সব ধরনের প্রস্তুতি রয়েছে। জেলা সদরসহ প্রত্যেক উপজেলায় রয়েছে পর্যাপ্ত আইসোলেশন ওয়ার্ড ও অক্সিজেন। তিনি আরও জানান, খাগড়াছড়িতে এ পর্যন্ত ৩০ হাজার ভ্যাকসিন পেয়েছি। এ করোনা টিকা গ্রহণ করেছে প্রায় ২৫ হাজার মানুষ । তিনি করোনা টিকা গ্রহণ করলেও সবাইকে মাস্ক পরাসহ করোনাভাইরাস বিস্তার রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতে অনুরোধ জানান।

প্রসঙ্গত, গত বছরের ২৯ এপ্রিল খাগড়াছড়িতে প্রথম করোনাভাইরাস সনাক্ত হয়।

Exit mobile version