Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

খাগড়াছড়িতে বাঙালি ছাত্র পরিষদের সকাল-সন্ধ্যা হরতাল নিয়ে ধুম্রজাল

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:
খাগড়াছড়িতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে। এক পক্ষ বলছে, হরতাল বহাল, অপর পক্ষ বলছে প্রত্যাহার। এ নিয়ে সাধারণ মানুষের মাঝে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় সংগঠনটির খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: রবিউল হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বাঘাইছড়িতে সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে নির্বাচনী কর্মকর্তা ও আনসার সদস্যসহ ৮জনকে হত্যা ও রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করার প্রতিবাদে এবং উপজাতি সন্ত্রাসীদের উস্কানি দাতা মহিলা সাংসদ বাসন্তী চাকমার অপসারনের দাবীতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ খাগড়াছড়িতে জেলায় বুধবার সকাল সন্ধ্যা হরতাল আহবান করে।

এদিকে গত খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি লোকমান হোসেনের ফেসবুক প্রোফাইলে হরতাল প্রত্যাহার সংক্রান্ত একটি বিবৃতি দৃশ্যমান হয়।

পক্ষান্তরে পার্বত্য বাঙালি ছাত্র কেন্দ্রীয় সভাপতি পরিচয় দিয়ে আব্দুল মজিদ হরতাল বহাল রয়েছে এমন দাবী করে সকাল ১০টার পর স্থগিত করা হবে বলে জানান।

এদিকে বুধবার সকালে থেকে বাঙালি ছাত্র পরিষদের কিছু নেতাকর্মীকে খাগড়াছড়ি শহরের বিভিন্ন স্থানে হরতালের সমর্থনে রাস্তায় টায়ার জ্বালিয়ে পিকেটিং করতে দেখা গেছে। আকষ্মিক হরতালের কারণে পর্যটকসহ দুরপাল্লার যাত্রীরা চরম দূর্ভোগের শিকার হচ্ছে।

এরপর বুধবার সকাল সাড়ে নয়টার দিকে বাঙালী ছাত্রপরিষদের জেলা ভাইস প্রেসিডেন্ট স্থানীয় সাংবাদিকদের কাছে হরতাল প্রত্যাহার করা হয়েছে মর্মে প্রেস বিজ্ঞপ্তি বিতরণ করে।

একটি সংগঠনের এরূপ পরস্পর বিরোধী বক্তব্যে সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তি ও তীব্র বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে মঙ্গলবার রাত থেকেই প্রবল সমালোচনা ও বিতর্ক চলতে থাকে।

প্রসঙ্গত, গতকাল সোমবার সন্ধ্যায় রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্ব পালন শেষে সাজেকের ৩টি কেন্দ্র থেকে নির্বাচনী সরঞ্জাম নিয়ে বাঘাইছড়িতে ফেরার পথে সন্ত্রাসী হামলার ঘটনাস্থলে ৬ জন ও হেলিকপ্টারে করে চট্টগ্রামে নিয়ে যাওয়ার পথে পোলিং অফিসার আবু তৈয়ব ও ঢাকা সিএমইচ-এ চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফুলকুমারী চাকমা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: হরতাল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন