খাগড়াছড়িতে বাল্য বিয়ের অভিযোগে বরের বাবাকে এক মাসের সাজা

fec-image

ঘরোয়াভাবে বিয়ের আয়োজন সম্পন্ন। রান্না বান্নাও শেষ। খাওয়ার দাওয়ার পর্বও চলছে। আর তখনি পাল্টে গেলো চিত্র। এতোসব আয়োজেনের মধ্যেও খাগড়াছড়িতে বাল্য বিবাহ বন্ধ করলো উপজেলা নির্বাহী কর্মকর্তা।

বৃহস্পতিবার (১২ আগস্ট) দুপুরের পরে জেলা সদরের মুসলিম পাড়া এলাকায় বাল্য বিবাহ হচ্ছে এমন খবর পেয়ে ছুটে যান ইউএনও মাহফুজা মতিন। এ সময় অভিযোগের সত্যতা পেয়ে বরের বাবা-কে এক মাসের দন্ড প্রদান করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা মতিন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে যান তিনি। এ সময় ছেলে ও মেয়ের বয়স জানতে পেরে বিয়ে বন্ধ করে দেন। ভবিষ্যতে এ ধরণের কর্মকাণ্ড থেকে বিরত থাকতে বাল্য বিবাহ আইনে তাৎক্ষণিক বরের বাবা মো. আবুল কালামকে এক মাসের সাজা দেন।

মেয়ের বাবা প্রতিবন্ধি ও মা না থাকায় তাদের বিষয়টি বিবেচনা করে ছাড় দেয়া হয়েছে। পারিপার্শ্বিক পরিস্থিতি বিবেচনা করে তাদের সহায়তা করা হবে বলেও আশ্বাস দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এ সময় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুহাম্মদ রশীদ, স্থানীয় কাউন্সিলর মো. শাহ আলমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রমীদ জানান, গতকাল জেলা সদরের গঞ্জপাড়ায় আরও একটি বাল্য বিয়ে বন্ধ করা হয়। এ ঘটনায় বরকে সাত দিনের জেল দেওয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন