খাগড়াছড়িতে বিএনপি’র কালো পতাকা মিছিল ও বিক্ষোভ সমাবেশ

DSCF4188

মো: আবুল কাসেম, খাগড়াছড়ি থেকে :

‘বর্তমান সরকারের মন্ত্রী সভা থেকে পদত্যাগের অভিপ্রায় ব্যক্ত করে যে সকল মন্ত্রী প্রধানমন্ত্রীর নিকট আবেদনপত্র জমা দিয়েছেন উক্ত মন্ত্রীগণ ঐ দিন থেকে সংবিধান মোতাবেক একজন সাধারণ জনগণে পরিণত হয়েছে। পদত্যাগ পত্র জমা দেওয়ার অর্থ হলো মন্ত্রীত্ব হারিয়ে যাওয়া। প্রধানমন্ত্রী উক্ত পদত্যাগপত্র রাষ্ট্রপতির নিকট জমা না দিলেও উক্ত ব্যক্তিগণ মন্ত্রীত্ব করলে তা হবে অবৈধ। গাঁয়ের জোর খাটিয়ে, ক্ষমতার প্রভাব খাটিয়ে পদত্যাগপত্র জমা দেওয়ার পর যদি মন্ত্রীত্ব করলে তা হবে সংবিধান বিরোধী। এসব সংবিধান বিরোধীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এখনও উপর্যুক্ত সময়। এ আওয়ামীলীগ সরকার নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন না দিয়ে একদলীয় সরকারের অধিনে নির্বাচনের যে নীলনকশা করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি না করে নিজেরা নিজেদের মত করে প্রতিটি আসনে সম্প্রতি সময়ে যে দলীয় নমিনেশন পেপার বিক্রি বাণিজ্য শুরু করেছে তা কখনও গণতান্ত্রিক দেশের জন্য মঙ্গল হবে না। পদত্যাগও করবে মন্ত্রীত্ব করবে তা কখনও মেনে নেওয়া হবে না। পদত্যাগী সকল মন্ত্রী এখন হতে সাবেক মন্ত্রী হিসেবে আখ্যায়িত হয়েছে।’ এ অবৈধ মন্ত্রীসভা অবিলম্বে বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে আগামী ১০ম জাতীয় সংসদ নির্বাচন দেয়া না হলে ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে খাগড়াছড়ি অচল করে দেওয়া হবে নেতৃবৃন্দ হুঁশিয়ারী উচ্চারণ করেন।

আজ সোমবার সকাল ১১টায় কেন্দ্রীয় কর্মসূচী হিসেবে বিএনপি’র ডাকে সারাদেশে কালো পতাকা মিছিল পরবর্তী জেলা বিএনপি’র সিনি: সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে খাগড়াছড়ি জেলা বিএনপি’র নেতৃবৃন্দ এসব কথা বলেন। খাগড়াছড়ি জেলা বিএনপি দলীয় কার্যালয় হতে কালো পতাকা মিছিল বের হয়ে শাপলা চত্বর প্রদক্ষিণ করে খাগড়াছড়ি প্রেসক্লাব পর্যন্ত ঘুরে একই স্থানে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সহ-সভাপতি মণীন্দ্র লাল ত্রিপুরা, আমিন শরীফ, কংচাইরী মাস্টার, জেলা যুবদলের সভাপতি দাউদুল ইসলাম ভূইয়া, সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সবুজ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, জেলা তাঁতী দলের সভাপতি আলমগীর মিয়া, জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি এস.এম আবু তাহের, জেলা কৃষকদলের সভাপতি এম. এ হান্নান, জেলা মহিলাদলের সভানেত্রী শাহনাজ বেগম রোজি, সদর উপজেলা বিএনপি’র সভাপতি অনিমেষ দেওয়ান নন্দিত, পৌর বিএনপি’র সভাপতি আ: রব রাজা, সাধারন সম্পাদক মো: বাবুল মিয়া সহ যুবদল,ছাত্রদল, সেচ্ছাসেবকদল, মৎস্যজীবিদল, বাস্তহারা দল, মুক্তিযুদ্ধের প্রজন্মদল, তাঁতীদল সহ সকল অংগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। জেলা বিএনপি’র কালো পতাকা মিছিলকে ঘিরে খাগড়াছড়ি পৌর শহরে ব্যাপক পুলিশী নিরাপত্তা জোরদার করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন