খাগড়াছড়িতে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

দুলাল হোসেন, খাগড়াছড়ি:
সারাদেশে আটক বিএনপি নেতাকর্মীদের মুক্তি ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি। খাগড়াছড়ি সদর উপজেলা বিএনপির উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে সভাপতিত্ব করেন সদর উপজেলা বিএনপির সভাপতি অনিমেষ দেওয়ান নন্দিত।

খাগড়াছড়ি, উপজেলা ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা সকাল সাড়ে ১০ টায় একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে সমাবেশে মিলিত হয়। এ সময় সমাবেশে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি আমিন শরীফ, সাংগঠনিক সম্পাদক মো তাফিজুর রহমান মিল্লাত,জেলা যুবদলের মাহবুবুর আলম সবুজ প্রমূখ। অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বাস্তুহারা দলের সভাপতি নূরুল আলম, শ্রমিক দলের এম এ হানান,পৌর বিএনপির সভাপতি আ:রব রাজা,ছাত্রদল নেতা ইব্রাহিম খলিল, প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমান সরকার আমলে দেশের সকল জনপদ অনিরাপদ হয়ে উঠেছে। বর্তমানে কেউই নিরাপদ নয়। যে সরকার জনগনের নিরাপত্তা দিতে পারেনা কথা দিয়ে কথা রাখতে পারে না এ ধরনের ব্যর্থ সরকারকে দেশের মানুষ ক্ষমতায় দেখতে চায় না। শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসতে পারবে না যেনে আবারো ক্ষমতা দখলের গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে বলে নেতৃবৃন্দরা অভিযোগ করেন। সারা দেশের আওয়ামী সরকারের লোকজন কর্তৃক দুর্নীতির মহোৎসব পালন করছে। সর্বক্ষেত্রে আজ দুর্নীতি ও সন্ত্রাসের রাজত্ব কায়েম করছে। এসব অত্যাচার, অন্যায় অবিচার ও দুর্নীতি অবিলম্বে বন্ধসহ তত্ত্বাবধায়ক সরকার পুনঃবহাল না করলে ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে খাগড়াছড়ি পার্বত্য জেলা থেকে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারি উচ্চরণ করেন।

নেতৃবৃন্দরা নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি আগামী নির্বাচনে যাবে না উল্লেখ করে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার পুর্নবহাল করে আগামী জাতীয় সংসদ নির্বাচন পরিচালনার জন্য সরকারের প্রতি আহবান জানিয়ে আটক নেতাকর্মীদের মুক্তি দাবী করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন