খাগড়াছড়িতে বিদেশ ফেরতদের সন্ধ্যানে পুলিশ

fec-image

খাগড়াছড়িতে বিদেশ থেকে ফিরেছেন ২৪৪ জন। এরমধ্যে একজনকে আইসোলেশনেসহ তার অপর ১১ জন নিকতাত্মীয়কে হোম কোয়ারেন্টাইনে রাখা হলেও বাকিদের কোন খোঁজ নেই। বিদেশ ফেরতদের খোঁজ নিতে ইতোমধ্যে সংশ্লিষ্ট থানাগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে।

খাগড়াছড়ি পুলিশ সুপার আব্দুল আজিজ জানান, ইমেগ্রেশন থেকে পাওয়া তথ্য মতে, করোনাভাইরাসের সংক্রামক থেকে বাঁচতে ইতালি, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, বাহরানসহ বেশ কয়েকটি দেশের ২৪৪জন খাগড়াছড়িতে ফিরেছেন।

তিনি বলেন, ‘ইতোমধ্যে ইমিগ্রেশন থেকে আমরা তালিকা পেয়েছি। সেই অনুযায়ী সংশ্লিষ্ট সকল থানাকে অবহিত করা হয়েছে। আমাদের অনুরোধ বৃহত্তর স্বার্থে তারা যেন আমদের সাথে যোগাযোগ করেন। এ ক্ষেত্রে বিদেশ ফেরতদের তথ্য দিয়ে স্থানীয়দের সহযোগিতা চেয়েছেন তিনি।

প্রাপ্ত্য তথ্য মতে, বিদেশ ফেরতদের মধ্যে খাগড়াছড়ি সদরে ৭০জন, দীঘিনালায় ৪৬জন, গুইমারায় ১৩জন, মহালছড়ি ১৪জন রয়েছে। তবে মানিকছড়ি, রামগড়, মাটিরাঙা ও রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা তাদের এলাকায় কতজন বিদেশ ফেরত আছেন তা জানাতে পারেননি।

অপর দিকে পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে দুলাল হোসেনকে একাধিক বার ফোন দেওয়া হলেও তিনি ফোন কেটে দেওয়ায় সে উপজেলার তথ্য জানা যায়নি।

এদিকে দিকে লক্ষ্মীছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবীর জানান,তার উপজেলায় কোন বিদেশ ফেরত নেই।

খাগড়াছড়ি সিভিল সার্জন নুপুর কান্তি দাশ জানান, করোনা আক্রান্ত সন্দেহে ভারত ফেরত এক নারীকে খাগড়াছড়ি সদর হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে। সে সাথে ঐ ব্যক্তির নিকতাত্মীয় আরো ১১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

করোনাভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসককে আহ্বায়ক ও সিভিল সার্জনকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। উক্ত কমিটি করোনাভাইরাস মোকাবেলায় জাতীয় কমিটির নির্দেশনা মোতাবেক কাজ করবে। এছাড়া প্রত্যেক হাসপাতালে খোলা হয়েছে করোনাভাইরাস আক্রান্তদের জন্য আলাদা ইউনিট।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন