parbattanews

খাগড়াছড়িতে বিভিন্ন মামলায় ইউপিডিএফের ১৩ নেতাকর্মী গ্রেফতার

U.P.D.F

স্টাফ রিপোর্টার, পার্বত্যনিউজ :

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা, মহালছড়ি ও দীঘিনালা উপজেলা থেকে পূর্ণস্বায়ত্বশাসনের দাবীতে আন্দোলনরত পার্বত্য শান্তিচুক্তি বিরোধী ইউপিডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরামসহ সহযোগী সংগঠনের বিভিন্ন মামলায় এজাহারভুক্ত ১০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। তাদের মামলা দায়েরের ২৬দিন পর আসামী আটকের অভিযান শুরু করেছে সংশ্লিষ্ট থানা পুলিশ। সোমবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে মাটিরাঙ্গা জোনের ল্যা: রাফায়েত আমিন ও মাটিরাঙ্গা থানার এসআই হিমেল রায় এর নেতৃত্বে মাটিরাঙ্গার চরপাড়া এলাকায় সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযানে আটক করা হয় জেএসএস-এমএনলারমা সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারন সম্পাদক সোহেল ত্রিপুরা (২৬)-কে। সে চরপাড়ার উদয় কিরণ ত্রিপুরা ছেলে। একই সময় গ্রেফতার করা হয় রতন দাশ চাকমার ছেলে অমর সিং চাকমা (৫৫) কে।

অন্যদিকে রাত নয়টার দিকে বলিপাড়া থেকে গ্রেফতার করা হয় হিমেল চাকমা (২২) নামে এজাহারভুক্ত এক সন্ত্রাসীকে। এ নিয়ে মাটিরাঙ্গা থানায় দায়ের করা ১টি মামলায় এজাহারভুক্ত তিন আসামীকে গ্রেফতার করা হলো। মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মাইন উদ্দিন খান আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, মামলার এজাহারভুক্ত অন্যান্য আসামীদের গ্রেফতারে তৎপরতা অব্যহাত রয়েছে।

এদিকে জেলার দীঘিনালা থানার এস আই মো: আল আমিন‘র নেতৃত্বে পুলিশের একটি বিশেষ দল সন্ধ্যার দিকে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিভিন্ন মামলায় এজাহারভুক্ত ৭ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে দীঘিনালা থানা পুলিশ। আটক ব্যাক্তিরা হলো মেরুংয়ের নিরাময় চাকমার ছেলে এটন চাকমা (১৮), সুদীপ চাকমার ছেলে কমল চন্দ্র চাকমা (১৬), হাজাছড়ার শুক্র বিকাশ চাকমার ছেলে ও দিঘীনালা কলেজ শাখা পিসিপির সাংগঠনিক সম্পাদক জুয়েল চাকমা (১৮), হাজাছড়ার অশোক চাকমার ছেলে ও পাহাড়ি ছাত্র পরিষদের দিঘীনালা কলেজ শাখার সাধারণ সম্পাদক রূপেন্দু চাকমা (১৮), বালখালীর প্রিয় শঙ্কর চাকমার ছেলে ও দিঘীনালা কলেজ শাখা পিসিপির দপ্তর সম্পাদক নীরব চাকমা (১৭), শিশু কুমার চাকমার ছেলে লু চাকমা বাইট্টা (১৫), এবং রঞ্জন কুমার চাকমার ছেলে ও যুব ফোরামের সদস্য নন্তু চাকমা (২৩)।

গ্রেফতারকৃতরা সকলেই দীঘিনালা থানায় দায়ের করা ৪ মামলার এজাহারভুক্ত আসামী বলে নিশ্চিত করেছেন দীঘিনালা থানার অফিসার ইনচার্জ মো: শাহাদাত হোসেন টিটো। তিনি বলেন, অপরাপর আসামীদের গ্রেফতারে পুলিশী চেষ্ঠা চলছে। অন্যদিকে জেলার মহালছড়ি থানা পুলিশ উপজেলার বাস স্টেশন এলাকায় অভিযান চালিয়ে মহালছড়ি থানায় দায়ের করা মামলার এজাহারভুক্ত ৩ আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো, মহালছড়ি উপজেলা যুব ফোরামের সভাপতি পলাশ চাকমা (২৬), উপজেলা যুব ফোরামের সহ-সাংগঠনিক সম্পাদক নিদর্শন চাকমা (২৫) ও উপজেলা যুব ফোরামের সদস্য পুতুল চাকমা (২৭)। মহালছড়ি থানার অফিসার ইনচার্জ মো: সেমায়ুন কবীর আটকের কথা স্বীকার করেছেন।

প্রসঙ্গত: গত ১১ নভেম্বর সোমবার খাগড়াছড়ি স্টেডিয়ামে প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা‘র সমাবেশে যোগদান করতে আসার পথে সাধারন জনগণ ও আওয়ামীলীগের নেতাকর্মীদের বাঁধা প্রদান, গাড়ীতে অগ্নিসংযোগ, গুলি বর্ষন, ককটেল বিষ্ফোরন, সেতুর পাটাতন খুলে ফেলা, গাছ কেটে রাস্তায় ফেলে অবরোধ সৃষ্টি, হুমকি-ধমকি ও রাষ্ট্রীয় কাজে বাঁধা দেয়ার অভিযোগে খাগড়াছড়িতে চুক্তিবিরোধী ইউপিডিএফের সশস্ত্র পাহাড়ী সন্ত্রাসীদের বিরুদ্ধে ১৪ নভেম্বর জেলার ৭টি থানায় ১৬ মামলা দায়ের করে পুলিশ ও স্থানীয় ক্ষতিগ্রস্তরা। মামলাগুলোতে ইউপিডিএফের জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীদের নামসহ অজ্ঞাত ৫ শতাধিক ব্যক্তিকে আসামী করা হয়েছে।

Exit mobile version