খাগড়াছড়িতে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

DSC03478 copy

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি পৌরসভা, সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি, ক্লাইমেট জাস্টিস নেটওয়ার্ক, তৃণমূল উন্নয়ন সংস্থা ও জাবারাংসহ অন্যান্য স্থানীয় এনজিও ও পরিবেশ বিষয়ক বিভিন্ন সংগঠনের যৌথভাবে উদ্যোগে ‘পরিবেশ বান্ধব খাগড়াছড়ি পৌরসভা নাগরিক ভাবনা’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়।

শনিবার সকালে খাগড়াছড়ি পৌর সভার মেয়র রফিকুল আলম এর নেতৃত্বে বর্ণ্যাঢ্য র‌্যালি পৌর সভা হতে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে টাউন হলে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

সাংবাদিক প্রদীপ চৌধুরীর সঞ্চলানায় ও উন্নয়ন কর্মী লালসা চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগতম বক্তব্য রাখেন, টিআইবির এরিয়া ম্যানেজার তৌহিদুল ইসলাম, প্রবন্ধ উপস্থাপন করেন তৃণমূল উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রিপন চাকমা। আলোচনা সভার প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মেয়র রফিকুল আলম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সনাক এর শিক্ষা উপ-কমিটির আহ্বায়ক প্রবীন শিক্ষাবিদ ধর্মরাজ বড়ুয়া, খাগড়াছড়ি সরকারি কলেজের সহকারি অধ্যাপক মো. মিজানুর রহমান, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মিটন চাকমা, প্যানেল মেয়র জাফর আলম ও সনাক সদস্য আবুল কাশেম। বক্তব্য রাখেন নারী নেত্রী নমিতা চাকমা ও জেলা ব্রাক প্রতিনিধি হুমায়ুন কবির প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র রফিকুল আলম বলেন, আগামী ০১ বছরের মধ্যে পরিবেশবান্ধব পৌরসভা বিনির্মানে উল্লেখ যোগ্য অগ্রগতি সাধিত হবে। তিনি খাগড়াছড়িকে নাগরিকবান্ধব, পরিবেশ বান্ধব, দূষণমুক্ত ও পর্যটনমূখী পৌরসভায় রুপান্তরিত করতে সে সব প্রতিষ্ঠান আজকের এই সভা আয়োজনে সহায়তা করেছে তাদেরকেসহ সকল স্থরের নাগরিকের সহযোগিতা কামনা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন