খাগড়াছড়িতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালন


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

“নিরাপদ মানসম্মত পণ্য” এ শ্লোগানে সারাদেশের মত খাগড়াছড়ি জেলায়ও বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষে সকালে খাগড়াছড়ি জেলা প্রশাসনের উদ্যোগে একটি র‌্যালি বের করা হয়। জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে থেকে বের হওয়া র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবারও জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক আইসিটি ও শিক্ষা মো: আবুল হাশেম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম।

বক্তব্য রাখেন অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) কাজী মোহাম্মদ চাহেল তস্তরী, কনজুমারস এসোসিয়েশন (ক্যাব)’র খাগড়াছড়ি জেলা সভাপতি আবু তাহের মুহাম্মদ, খাগড়াছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী লিয়াকত আলী চৌধুরী, চেম্বারের পরিচালক সুদর্শন দত্ত, রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থী উম্মে হাবিবা।

আলোচনা সভায় বক্তাগণ বলেন, ভোক্তা হিসেবে অধিকার আদায়ে জন সচেতনতার কোন বিকল্প নেই।

জেলা প্রশাসক বলেন, প্রশাসন আইনের প্রয়োগের পাশাপাশি ভোক্তাদের সচেতন করতে কাজ করছে। তিনি ভোক্তা অধিকার সম্পর্কে সচেতন হতে সকল নাগরিকের প্রতি আহবান জানান ।
আলোচনা সভা শেষে এ উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার হিসেবে প্রাইজমানি, সার্টিফিকেট ও ক্রেষ্ট প্রদান করা হয়।

রচনা প্রতিযোগিতায় বিজয়ী প্রথম পুরস্কার ১০ হাজার,দ্বিতীয় পুরস্কার ৭ হাজার ও তৃতীয় পুরস্কার ৪ হাজার টাকা প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন