parbattanews

খাগড়াছড়িতে ভুয়া সনদে শিক্ষক নিয়োগ, তদন্তে মিলেছে সত্যতা

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অধীনস্থ প্রাথমিক শিক্ষা বিভাগে সহকারী শিক্ষক নিয়োগে স্থায়ী ঠিকানা জাল করে রাঙ্গামাটির তিংকু চাকমার চাকরী নিয়ে পার্বত্যনিউজে সংবাদ প্রচারের পর গঠিত তদন্ত কমিটি অভিযোগের সত্যতা মিলেছে। তবে এ নিয়ে কথা বলতে রাজি হননি খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সংশ্লিষ্টরা এবং তদন্ত কমিটির প্রধান জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. মনিরুল ইসলাম।

তবে একাধিক সূত্রে জানায়, তিংকু চাকমার বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেছে তদন্তে। খাগড়াছড়ির দীঘিনালার যে ঠিকানা ব্যবহার করে সনদ নেয়া হয়েছে সেটি তার মামার বাড়ির। এছাড়া ত্রুটিপূর্ণ সনদের আসল সনদপত্র দেখাতে পারেনি। একসাথে দুই জেলায় স্থায়ী বাসিন্দা হতে পারবেন কিনা এ বিষয়টি আইনগত সিদ্ধান্ত জানিয়ে তদন্ত প্রতিবেদনে মতামত দেয়া হয়েছে। তবে এ বিষয়ে মন্তব্য করেননি পার্বত্য জেলা পরিষদের কোন কর্মকর্তা।

বাসিন্দা সনদ জালিয়াতি করে ২০২১ সালের শিক্ষক নিয়োগ নিয়ে ১১ নভেম্বর পার্বত্যনিউজে সংবাদ প্রকাশিত হয়। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অধীনস্থ জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোহম্মদ মনিরুল ইসলামকে প্রধান করে ৩ সদস্যের কমিটিকে ৩০ নভেম্বরের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়। কিন্তু কমিটি একাধিকবার মেয়াদ বাড়িয়ে দুই মাস পরে সম্প্রতি প্রতিবেদন জমা দিয়েছে।

Exit mobile version