খাগড়াছড়িতে ভূমিখেকোদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি আহ্বান

fec-image

খাগড়াছড়ির মানিকছড়িতে ভূমিখেকোদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী ভূমির মালিকরা।

ভুক্তভোগীদের অভিযোগ ভূমি খেকোদের সাথে যোগসাজস করে মানিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও সার্ভেয়ার মিলে রেকর্ডীয় ভূমি দখলের চেষ্টা করছেন।

শুক্রবার (১১ নভেম্বর) দুপুরে খাগড়াছড়ি প্রেস ক্লাবের হলরুমে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন ভূমির মালিকরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী নুরুল আলমের ছেলে শাহ আলম।

এছাড়া ঘুষ নিয়ে প্রশাসনের কর্মকর্তারা ভূমির মালিকদের বিরুদ্ধে আদালতে মনগড়া ও অসত্য প্রতিবেদন জমা দিয়েছে বলেও অভিযোগ করা হয়।

লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, দীর্ঘ ৫৫ বছর ধরে মানিকছড়ির তিনটহরীর ২২৪ নং কুমারী মৌজায় বসবাস করে আসছিলেন তারা। ১৯৮১-৮২ সালের বন্দোবস্তী এবং ১৯৮৬ সালের জরিপ মূলে তাদের নামে ভূমির রেকর্ড থাকলেও ২০১০ সাল থেকে মোশাররফ হোসেন ও আব্দুল মতিনসহ ভূমিদস্যু সিন্ডিকেট মিলে আঞ্চলিক দলিল বা কাগজ মূলে ভুক্তভোগীদের দখলে থাকা ভূমি আত্মসাতের চেষ্টা করছেন। ন্যায় বিচার পেতে অবিলম্বে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন