parbattanews

খাগড়াছড়িতে মাস্ক সংকট: বিক্রি হচ্ছে কয়েকগুণ বেশি দামে

খাগড়াছড়িতে হঠাৎ চাহিদা বৃদ্ধি পাওয়ায় নির্ধারিত মূল্যের কয়েকগুণ বেশি দামে বিক্রি হচ্ছে মাস্ক। বেশি দামে বিক্রি করতে কৃত্তিম সংকট তৈরির অভিযোগ করছেন ক্রেতারা।

সরবরাহ বন্ধ থাকায় বেশি দামে কিনতে হচ্ছে বলছেন বিক্রেতারা। তবে প্রশাসনের পক্ষ থেকে তেমন কোন উদ্যোগ দেখা যায়নি। এতে চরম হতাশা ব্যাক্ত করেছেন সাধারণ মানুষ।কয়েকদিন আগেও যে মাস্ক বিক্রি হতো ১৫-২০টাকায় তা এখন দেড়শো টাকা। কাপড়ের তৈরি সাধারণ মাস্ক বিক্রি হচ্ছে চল্লিশ টাকায়।

সংকট দেখা দিয়েছে হ্যান্ড স্যানিটাইজার সামগ্রিরও। শহরের বেশ কয়েকটি দোকান মালিক জানিয়েছেন কোম্পানিদের কাছে ওর্ডার দেয়া হয়েছে। দু‘ এক দিনের মধ্যেই চাহিদা পূরণ হবে।

এ দিকে করোনাভাইরাস সম্পর্কে খাগড়াছড়িতে চিকিৎসকদের অবহিতকরণ সভা হয়েছে। হাসপাতালে খোলা হয়েছে করোনাভাইরাস আক্রান্তদের জন্য আলাদা ইউনিট। পাশাপাশি সীমান্তরক্ষী বাহিনীর চোখ ফাাঁকি দিয়ে কোন নাগরিক যাতে বাংলাদেশে প্রবেশ না করতে পারে তার জন্যও সতর্ক রয়েছে প্রশাসন। এমনি জানিয়েছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

খাগড়াছড়ি সিভিল সার্জস নুপুর কান্তি দাশ, মাস্ক-এর পিছনে না ঘুরে সচেতন হওয়ার অনুরোধ জানিয়ে বলেন, আক্রান্ত ব্যক্তি ছাড়া অন্যদের মাস্ক পড়ার প্রয়োজন নেই।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ সিংহ বিশ্বাস জানান, খাগড়াছড়িবাসীকে প্রাণঘাতি করোনাভাইরাস নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই। এ জেলা করোনাভাইরাসটির প্রভার না আসার সম্ভাবনা থাকলেও প্রশাসন সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে।

খাগড়াছড়িতে কোন স্থল বন্দর নেই।তারপরও প্রশাসন সতর্ক রয়েছে। কোন বিদেশী নাগরিক খাগড়াছড়ি প্রবেশ করতে চাইলে পরীক্ষা-নিরিক্ষা ছাড়া করা হবে।

তাছাড়া সীমান্ত দিয়ে কেউ যাতে বাংলাদেশে প্রবেশ করতে না পারে তার জন্য সীমান্তরক্ষী বাহিনী বিজিবি’র বাড়তি নজড় রয়েছে। মাস্কে মুল্য বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন,অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসন মাঠে রয়েছে বলে জানান।

Exit mobile version