parbattanews

খাগড়াছড়িতে মিথ্যা মামলার বাদী কারাগারে

মিথ্যা মামলা প্রমাণিত হওয়ায় খাগড়াছড়িতে বাদী এক নারীকে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছে আদালত। অনাদায়ে আরো ১৫ দিনের বিনাশ্রমের কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (৩১ অক্টোবর) বিকেলে খাগড়াছড়ির চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুল হোসেন চৌধুরী এ সাজা দেন। বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট ইন্সপেক্টর মো. জাহাঙ্গীর আলম।

জানা গেছে, ২০২০ সালে খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার বেতছড়ি এলাকার কহিনুর বেগম সাত প্রতিবেশী রেজাউল মাস্টারসহ সাতজনকে আসামি করে আসামী করে খাগড়াছড়ির চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। মামলায় আসামীদের বিরুদ্ধে তার ঘরে ঢুকে মারধর, সম্পত্তির ক্ষতি এবং হুমকি-ধামকি দেওয়ার অভিযোগ আনা হয়। মামলায় বাদীপক্ষের তিনজন এবং বিবাদীপক্ষের পাঁচজন সাক্ষ্য দেন।

কিন্তু বিচারিক আদালতে সাক্ষ্য-প্রমাণে মামলাটি মিথ্যা প্রমাণিত হওয়ায় বাদী কহিনুর বেগমকে তিনদিনের বিনাশ্রম কারাদণ্ দেন বিচারক। সেইসঙ্গে প্রত্যেক আসামিকে এক হাজার টাকা করে সাত হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেন। ক্ষতিপূরণের অর্থ অনাদায়ে ওই নারীকে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত।

রায় ঘোষণাকালে মামলার বাদী কহিনুর বেগম এবং সাত আসামি আদালতে উপস্থিত ছিলেন। এছাড়া বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট কামাল উদ্দিন মজুমদার এবং আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শেখ মো. জামাল হোসেন সিদ্দিকী আদালতে উপস্থিত ছিলেন।

রায়ে সন্তুষ্টি প্রকাশ করে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শেখ মো. জামাল হোসেন সিদ্দিকী বলেন, এ রায় দৃষ্টান্ত হয়ে থাকবে। ভবিষ্যতে আর কেউ এমন মিথ্যা মামলা করতে সাহস দেখাবে না।

তবে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. কামাল উদ্দিন মজুমদার এই রায়ে বাদী আইনি প্রতিকার পাননি উল্লেখ করে বাদীর সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন।

Exit mobile version