parbattanews

খাগড়াছড়িতে যৌথবাহিনীর সাথে বন্দুকযুদ্ধে নিহত ইউপিডিএফ সন্ত্রাসীর পরিচয় মিলেছে

untitled-2-copy

নিজস্ব প্রতিবেদক:

খাগড়াছড়িতে যৌথবাহিনীর সাথে বন্দুকযুদ্ধে নিহত উপজাতীয় আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’র সন্ত্রাসীর পরিচয় পাওয়া গেছে। সে জেলার দীঘিনালা উপজেলার পাবলাখালীর মৃত তুঙ্গরাম চাকমার ছেলে বুদ্ধজয় চাকমা(৩৮)। বিষয়টি নিশ্চিত করেছেন তারই বড় ভাই বুজেন্দ্র কুমার চাকমা।

শনিবার বিকালে খাগড়াছড়ি সদর থানায় ছোট ভাইয়ের লাশ সনাক্ত করে বুজেন্দ্র কুমার চাকমা জানান, বুদ্ধজয় চাকমা প্রায় বিশ বছর ধরে পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে আছে। তার স্ত্রী ও এক মেয়ে রয়েছে। মেয়েটির সম্প্রতি বিয়ে হয়েছে। খাগড়াছড়ি সদর থানার ওসি তদন্ত এসএম মাসুদ আলম চৌধুরী জানান, ঘটনায় হত্যা ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলার প্রস্তুতি চলছে।

প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে খাগড়াছড়ি সদর উপজেলার দাতকুপিয়া এবং ভুয়াছড়ি এলাকার মধ্যবর্তী স্থান কুতুকছড়িতে যৌথ বাহিনী ও ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’র মধ্যে বন্দুকযুদ্ধ হয়। এতে এক উপজাতীয় সন্ত্রাসী নিহত হয়। পরে প্রায় ১৩ ঘন্টা অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে ৩৮ রাউন্ড গুলিসহ একটি এম-১৬ রাইফেল, ১৫ রাউন্ড গুলিসহ একটি বিদেশী জি-৩ রাইফেল, একটি জি-৩ রাইফেলের ম্যাগজিন, ৪৯ রাউন্ড গুলিসহ একটি চাইনিজ সাব মেশিনগান, একটি চাইনিজ সাব মেশিনগানের ম্যাগজিন, এম-১৬ রাইফেলের একটি ম্যাগজিন,একটি ওয়াকিটকি সেট, একটি মোবাইল, একটি ব্যাগ  উদ্ধার করে নিরাপত্তাবাহিনী।

Exit mobile version