খাগড়াছড়িতে শিশু গণধর্ষন মামলায় দুইজনের যাবজ্জীবন, একজনের ১০ বছরের কারাদণ্ড

fec-image

খাগড়াছড়িতে ২০ বছর আগের একটি শিশু গণধর্ষন মামলার রায় দিয়েছে আদালত। এতে অভিযুক্ত দুইজনকে যাবজ্জীবন ও একজনকে ১০ বছর সশ্রম কারাদণ্ড প্রদান করেছে। একই সাথে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে আর্থিক জরিমানা করা হয়।

বুধবার (১৬ মার্চ) বিকালে খাগড়াছড়ির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক মুহা আবু তাহের এই রায় ঘোষনা করেন। রায়ে ঘটনার সময় ধর্ষক নবী হোসেন শিশু হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এক ৯(৩) ধারায় তাকে ১০ বছর সশ্রম খাগড়াছড়িতে শিশু গণধর্ষন মামলায় দুইজনের যাবজ্জীবন, একজনের ১০বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অন্য দুই আসামী আব্দুর রহিম ও শহিদুল ইসলামকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, ২০০০ সালের ৯ ডিসেম্বর সকালে মোছাঃ ফরিদা আক্তার (১১)কে লক্ষীছড়ির ময়ূরখীল গুচ্ছগ্রাম এলাকায় ধরে নিয়ে হাত, মুখ বেঁধে পালাক্রমে জোরপূর্বক ধর্ষন করে। ভিকটিম বিষয়টি পরিবারে জানালে ওইদিন সামাজিক বিচারে তিন ধর্ষককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। তবে জরিমানার টাকা না দিয়ে উল্টো ভিকটিম নিয়ে কুৎসা রটায়। এতে লজ্জায়, ক্ষোভে ঘটনার কয়েকদিন পর কিশোরী আত্মহত্যা করে। এই ঘটনায় চার দিন পর থানায় মামলা দায়ের করা হয়। দীর্ঘ শুনানি শেষে আদালত রায় ঘোষনা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবি এডভোকেট বিধান কানুনগো বলেন, দেরিতে হলেও আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। অপকর্ম করে কেউ যে মুক্তি পাবেনা এই রায় তারই দৃষ্টান্ত।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন