parbattanews

খাগড়াছড়িতে শিশু ধর্ষণ মামলায় মো. মোস্তফাকে যাবজ্জীবন কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে শিশু ধর্ষণ মামলায় আসামি মো. মোস্তফাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক রত্নেশ্বর ভট্রাচার্য্য।

বৃহস্পতিবার(৩০ নভেম্বর) দুপুরে এই আদেশ দেওয়া হয় এবং সাজাপ্রাপ্ত আসামি মো. মোস্তফাকে খাগড়াছড়ি জেলা কারাগারে পাঠানো হয়।

আদালত সূত্রে জানা যায়, বিগত ৮ মার্চ, ২০০৯ সালে দিঘীনালা উপজেলার মধ্যম বোয়ালখালী এলাকার চার বছর বয়সী শিশু ইতি মনি চাকমা মাইনী নদীতে গোসল করতে গেলে আসামি মোস্তফা তাকে তামাক ক্ষেতে নিয়ে গিয়ে ধর্ষণ করে। শিশুটির চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসে এবং প্রচুর রক্তক্ষরণ দেখতে পায়।

পরে তারা শিশুটিকে চিকিৎসার জন্য খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে পাঠায় এবং শিশুর পিতা জিমিত চাকমা বাদী হয়ে দিঘীনালা থানায় নারী ও শিশু নির্যাতনের অভিযোগে মামলা দায়ের করেন। মামলার পরপরই দিঘীনালা থানা পুলিশ উপজেলার মধ্যবেতছড়ি এলাকার করম আলীর পুত্র আসামি মো. মোস্তফাকে গ্রেফতার করে।

এই মামলায় বিগত ৩০ এপ্রিল ২০০৯ সালে তদন্তকারী কর্মকর্তা খোকন চন্দ্র দেবনাথ চার্জশীট প্রদান করেন। এই মামলায় মোট ৯জন স্বাক্ষী সাক্ষ্য প্রদান করেন। মামলাটি সাক্ষ্য প্রমানে সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক রত্নেশ্বর ভট্রাচার্য্য আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ১ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন। রায় শেষে আসামিকে খাগড়াছড়ি জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

Exit mobile version