parbattanews

খাগড়াছড়িতে সাড়ে ২১ লাখ টাকার অবৈধ সিগারেট উদ্ধার

খাগড়াছড়ি জেলা সদরের ট্রাস্ট ব্যাংকের পেছনে একটি টিনের ঘর থেকে ১৫ বস্তা ভারতীয় অবৈধ সিগারেট উদ্ধার করেছে আর্ম পুলিশ ব্যাটালিয়নের একটি সঙ্গীয় ফোর্স। পরে সদর থানা পুলিশের একটি টিম এ অভিযানে যোগ দেন।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টা থেকে প্রায় ১১টা পর্যন্ত অভিযান চালিয়ে এসব অবৈধ সিগারেট জব্দ করা হয়। এসময় ১৫টি বস্তায় ১ হাজার ৭৯৯ প্যাকেট অবৈধ সিগারেট উদ্ধার করা হয়। যার বাজর মূল্য ২১ লাখ ৫৮ হাজার ৮০০ টাকা। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৩ কর্মচারীকে আটক করা হয়েছে। তবে এর মূল হোতাদের এখনো ধরা যায় নি।

অভিযানে নেতৃত্ব দেন খাগড়াছড়ি আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহ-অধিনায়ক (আর্মড পুলিশের পুলিশ সুপার) কাজী মোহাম্মদ আব্দুর রহিম, আর্মড পুলিশ ব্যাটালিয়নের সিনিয়র সহকারী পুলিশ সুপার আবুল হাসান মোহাম্মদ যায়ীদ ও আর্মড পুলিশ ব্যাটালিয়নের পুলিশ পরিদর্শক মো. খায়রুল ইসলাম।

সূত্রমতে, গত দুবছরেরও বেশি সময় ধরে একটি ক্ষমতাধর সিন্ডিকেট ভারত থেকে অবৈধ পথে পানছড়ি দিয়ে খাগড়াছড়ি শহরে এনে রাতে এই চক্রটি চট্টগ্রাম শহরে পাচার করে। এ কাজে চিহ্নিত দুই/একটি ট্রান্সপোর্ট জড়িত আছে বলে জানা যায়। তবে তারা এখনো ধরা ছোঁয়ার বাইরে। এর আগেও সাড়ে ৬৪ লাখ টাকার অবৈধ সিগারেট ধরা পড়লেও জড়িতদের এখনো চিহ্নিত করা হয়নি। তবে ধরার জন্য অভিযান অব্যাহত রয়েছে বলে জানা যায়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত, উদ্ধারকৃত অবৈধ সিগারেট খাগড়াছড়ি সদর থানায় নিয়ে যাওয়া হয়েছে। আজ ১৩ সেপ্টেম্বর সকালে খাগড়াছড়ি আর্মড পুলিশ ব্যাটালিয়ন বাদী হয়ে অবৈধ মালামাল চোরাচালান মামলা করা হবে।

Exit mobile version