খাগড়াছড়িতে সেনাবাহিনীর ৯৬৩ নবীন সদস্যদের শপথ গ্রহণ

fec-image

বাংলাদেশ সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল সাকিল আহমেদ সেনাবাহিনী নবীন সদস্যদের প্রশিক্ষণলব্দ জ্ঞান কাজে লাগিয়ে দেশ মাতৃকার সেবায় নিজেদের আত্মনিয়োগের দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও ভৌগলিক অক্ষুন্ন রাখার পবিত্র দায়িত্ব পালন ও দেশের যেকোন সংকটে আত্মত্যাগের মানসিকতায় প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকালে খাগড়াছড়ির দীঘিনালায় এডহক ফরমেশন রিক্রুট ট্রেনিং সেন্টারের অনুষ্ঠিত রিক্রুট ব্যাচ ২০২১-এর শপথ গ্রহণ ও সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নবীন সেনা সদস্যদের এ আহ্বান জানান তিনি। প্রধান অতিথি চ্যাম্পিয়ন ও রানার্স আপ কোম্পানী এবং সেরা রিক্রুটের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

অনুষ্ঠানে খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার মোহাম্মদ আলী রেজা, গুইমারা রিজিয়ন কমান্ডার আ স ম রিদুওয়ানুর রহমান ও ফরমেশন এডহক রিক্রুট প্রশিক্ষণ সেন্টারের প্রধান প্রশিক্ষক লে.কর্ণেল এহসানুল হক ভূইয়াসহ উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কুচকাওয়াজ অনুষ্ঠানে প্যারেড কমান্ডার ছিলেন, মেজর মো. তুহিন রহমান। এ কুচকাওয়াজ অনুষ্ঠানে শপথ গ্রহনের মধ্য দিয়ে বাংলাদেশ সোবাহিনীর পদাতিক কোরের ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ৩১৩ জন ও বাংলাদেশ ইনফ্যান্টি রেজিমেন্টের ৬৫০ জনসহ ৯৬৩ জন রিক্রুট নবীন সৈনিক হিসেবে নিজ নিজ ইউনিটে যোগদান করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন