parbattanews

খাগড়াছড়িতে সেনাবাহিনীর অভিযানে একে-২২ রাইফেলসহ ৪ উপজাতীয় সন্ত্রাসী গ্রেফতার

lkhouhb
স্টাফ রিপোর্টার:
খাগড়াছড়ি জেলার লক্ষ্ণীছড়িতে অভিযান চালিয়ে রাশিয়ান তৈরী একটি অটোমেটিক একে-২২ রাইফেলসহ ৪ উপজাতীয় সন্ত্রাসীকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

মঙ্গলবার দিবাগত রাত ২.৩০ মিনিটে গোপন সংবাদের ভিত্তিতে লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মুহম্মদ নুরুল আমিন’র নেতৃত্বে বাইন্যাছড়া সমুড় পাড়া এলাকায় এ অভিযান চালানো হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত আটককৃততের তথ্যের ভিত্তিতে অভিযান চলছে বলে জানা গেছে।

লক্ষ্ণীছড়ি জোনের এডজুটেন্ট ক্যাপ্টেন জাওয়াদ, পার্বত্যনিউজকে বলেন, সন্ত্রাসীরা অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দিবাগত রাত একটায় জোন কমান্ডার লে. ক. নুরুল আমিনের নেতৃত্বে ৬ টি পেট্রল টিম উপজেলার বাইন্যাছড়া এলাকায় একটি উদ্ধার অভিযান পরিচালনা করে। এসময় সেনাবাহিনী দুইটি দলে ভাগ হযে দুইটি বাড়ি ঘেরাও করে। এরমধ্যে জোন কমান্ডারের নেতৃত্বে যে বাড়ি ঘেরাও করা হয় সেই বাড়িতে গিয়ে বোঝা যায়, এই ইউপিডিএফ নামক স্থানীয় সংগঠনের সন্ত্রাসীদের গোপন আস্তানা।

ভেতরে তাদের ৪ ব্যক্তি গোপন সলাপরামর্শ করছিল। রাত ২.৩০ মিনিটের দিকে অভিযান শুরু করলে সন্ত্রাসীদের গানম্যান সেনাবাহিনীর সদস্যকে লক্ষ্য করে গুলি করতে উদ্যত হলে এক সেনা সদস্য ঝাঁপিয়ে পড়ে তার অস্ত্র কেড়ে নিয়ে তাকে নিষ্ক্রিয় করতে সক্ষম হয়। এসময় অন্য সেনা সদস্যরাও অন্যদের আটক করতে সক্ষম হয়। তবে অন্য ঘেরাও করা বাড়িতে অভিযান চালিয়ে সেখানে কাউকে পাওয়া যায়নি।

আটককৃতরা হলেন, সুকুমার চাকমা(৪৫), পিতা- মৃত গন্ধরাজ চাকমা, নির্মল চাকমা(১৮), পিতা- সঙ্গ চাকমা, শমুল চাকমা (১৭), পিতা শুক্র চাকমা, ও সুমন চাকমা (১৮)। আটককৃদের সবার বাড়ি সমুড় পাড়া এলাকায়।

অটোমেটিক ফোল্ডেড বাট একে- ২২ রাইফেল ও এর ৪ রাউন্ড তাজা, চাঁদা আদায়ের রশিদ, নোটবুক, একটি ব্যাগ, ৯১৩১টাকা, দুইটি মোবাইল, সিম ৪টি ও অন্য নামীয় ভোটার পরিচয়পত্র ২টিসহ গুরুত্বপূর্ণ কাগজ উদ্ধার করা হয়।

সন্ত্রাসীদের দেয়া তথ্যের ভিত্তিতে সেনাবাহিনী আরো কয়েকটি বাড়িতে অভিযান চালালেও সেখানে কাউকে পায়নি। ধারণা করা হচ্ছে, সেনা অভিযানে খবর পেয়ে তারা সটকে পড়েছে।

সেনা অভিযান সমাপ্ত হলেও উদ্ধার অভিযান দুপুর ২.৩০ মিনিট পর্যন্ত চলবে বলে জানা গেছে।

Exit mobile version