খাগড়াছড়িতে ১শ টাকায় পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পেল ৬৫জন

fec-image

খাগড়াছড়ি পার্বত্য জেলায় ১০৩ টাকায় পুলিশ কনস্টেবল হিসেবে নিয়োগ পেলেন ৬৫ জন। এ দৃষ্টান্ত স্থাপন করলেন খাগড়াছড়ি পার্বত্য জেলার পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান, পিপিএম-সেবা।

এতে করে খুশি হয়েছেন চাকরি প্রার্থী ও তাদের পরিবার। দেশের অন্য জেলার মতো খাগড়াছড়ি পার্বত্য জেলায় পুলিশের কনস্টেবল নিয়োগের জন্য বিজ্ঞাপন দেয়ার পর প্রায় ৩৯৬ জন নারী-পুরুষ লাইনে দাঁড়ায়। তার মধ্যে প্রাথমিক বাছাইয়ে আসে ২৪৫ জন। লিখিত পরীক্ষায় অংশ নিয়ে পাশ করে ৯০ জন। সর্বশেষ শিক্ষানবিশ পুলিশ কনস্টেবল ( টিআরসি) হিসেবে নিয়োগ পান ৬৫ জন। এর মধ্যে পুরুষ-৬০ জন, নারী-০৫ জন ।

এ বিষয়ে খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান,(পিপিএম-সেবা) বলেন, পুলিশ কনস্টেবল ভর্তি নিয়ে কড়া নির্দেশ ছিল নবাগত মহাপুলিশ পরিদর্শক স্যারের। তার নির্দেশ পেয়ে আন্তরিকতা নিয়ে দায়িত্ব পালন করেছি। কনস্টেবল ভর্তির জন্য পুলিশ হেডকোয়ার্টারের টিম ছিল। পাশপাশি আমার সহকর্মীরাও আন্তরিকতা নিয়ে কাজ করেছে বলে এটি সম্ভব হয়েছে। ভর্তির শুরুর আগেই ঘোষণা দিয়ে ছিলাম, যোগ্যরা চাকরি পাবে এবং অযোগ্যরা কোনভাইে চাকরি পাবে না। আর নিয়োগে কোন ধরনের অনিয়ম বা আর্থিক লেনদেন থাকবে না। আর এসব বিষয়ে মহা পুলিশ পরিদর্শকের কড়া নির্দেশ থাকায় কাজ করতে সুবিধা হয়েছে। ফলে সাধারণ ঘরের সন্তানরা ১০৩ টাকায় চাকরি পেলো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন