parbattanews

খাগড়াছড়িতে ১৮ দলীয় জোটের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

Untitled-2
মোঃ আবুল কাশেম, খাগড়াছড়ি ॥
১৮ দলীয় জোটের ডাকা ৬০ ঘন্টার হরতাল চলাকালে সারাদেশে বিএনপি ও জোটের প্রায় ১৮ জনের অধিক নেতাকর্মীকে খুন, নেতাকর্মীদের গ্রেফতার ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার প্রতিবাদে আজ (বৃহস্পতিবার) জেলা বিএনপি ও ১৮ দলীয় জোট নেতাকর্মীকে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।
জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাতের নেতৃত্বে মিছিলটি জেলা বিএনপি’র দলীয় কার্যালয় থেকে বের হয়ে আদালত সড়কস্থ ভাঙ্গাব্রীজ প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

মিছিলে জেলা বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদল, মহিলাদল, শ্রমিকদল, বাস্তহারাদল, মৎস্যজীবিদল, তাঁতীদল সহ ছাত্রশিবিরের নেতাকর্মী যোগ দেন।
বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ  অভিযোগ করে বলেন, গত ২৭ থেখে ২৯ তারিখ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ঘোষনায় টানা ৬০ ঘন্টা হরতাল চলাকালে সারাদেশের জোটের ১৮ জন নেতাকর্মী আওয়ামীলীগের ক্যাডার ও পুলিশ বাহিনী গুলি করে খুন করে। তাছাড়া অসংখ্য নেতাকর্মীকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। অনেক নেতাকর্মীকে বিনা ইস্যুতে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে। খাগড়াছড়ি পুরো জেলায় ৫টি মামলায় ২৬জনকে গ্রেফতার সহ আওয়ামী সন্ত্রাসীরা বিএনপি কার্যালয়ে ভাংচুর চালায় বলে অভিযোগ করেন।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপি’র সিনি: সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, সহ-সভাপতি আমিন শরীফ, মণীন্দ্র লাল ত্রিপুরা, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত, জেলা ছাত্রলের সভাপতি ইব্রাহিম খলিল, জেলা যুবদলের সাধারন সম্পাদক মাহবুবুল আলম সবুজ, পৌর বিএনপি সভাপতি আ: রব রাজা, উপজেলা বিএনপি সভাপতি অনিমেষ দেওয়ান নন্দিত, জেলা ছাত্র শিবিরের সভাপতি মিনহাজুল আবেদীন সহ বিএনপি, অংগ ও সহযোগী সংগঠনের নেৃতৃবৃন্দ।

Exit mobile version