খাগড়াছড়িতে ২৪ ঘন্টায় আরও করোনা আক্রান্ত ৮৪, আক্রান্তের হার ৫১.২২

fec-image

করোনার হট স্পর্টে পরিণত হয়েছে খাগড়াছড়ি। মাত্র ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৮৪ জন। আক্রান্তের হার ৫১.২২ শতাংশ। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়েছে ২০১২ জন। শনাক্তের হার ১৮.৬৬ %। স্বাস্থ্য বিভাগের হিসেবে মারা গেছেন ১৫ জন। তবে জেলার আরও অন্তত ২০ জন মারা গেছেন সমতলের বিভিন্ন হাসপাতালে।

খাগড়াছড়ির সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাস জানান, রবিবার (২৫ জুলাই) জেলায় ১৬৪ জনের নমুনা পরীক্ষায় ৮৪ জনের শরীরে করোনা পজিটিভ। তার মধ্যে খাগড়াছড়ি সদরে ৫৭ জন, মাটিরাঙ্গায় ৬ জন, দীঘিনালায় ৫ জন, রামগড়ে ৪ জন, মহালছড়িতে ২ জন, পানছড়িতে ৯ জন ও লক্ষীছড়িতে ১ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গে একজন মারা গেছেন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১০৪৬ জন।

ডাক্তার নুপুর কান্তি দাস আরও জানান, চলতি মাসে মোট নমুনা পরীক্ষা হয়েছে ২ হাজার ৮শ ৫০ জন। তার মধ্যে সনাক্ত হয়েছে ৮শ ৫২ জন। সনাক্তের হার ২৮.৯০%।

শুরু থেকে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১০ হাজার ৭শ ৮০ জন। সনাক্ত ২ হাজার ১২ জন। সনাক্তের হার ১৮.৬৬ %।

বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৫৩ জন। তার মধ্যে করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৩০ জন ও সন্দেহজনক করোনা রোগীর সংখ্যা ২৩ জন।

খাগড়াছড়ির সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাস করোনার লক্ষণ যেমন- জ্বর, হাঁচি-কাশি থাকলে হাসপাতালে এসে করোনা পরীক্ষা করানোর জন্য অনুরোধ জানিয়েছে। তিনি সবাইকে মাস্ক পরিধান,শারীরিক দুরত্ব বজায় রাখা ও প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে না যাওয়ার অনুরোধ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন