parbattanews

খাগড়াছড়িতে ৬ নারী উদ্যোক্তাকে সংবর্ধনা দিয়েছে পুনাক

“ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতির উদ্যোগে আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা ও বিভিন্ন পর্যায়ে সফল নারীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

সোমবার (৬ মার্চ) বিকাল সাড়ে ৩টার দিকে খাগড়াছড়ি পুলিশ লাইন্সে এ আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে পুনাকের সভানেত্রী রেহানা ফেরদোসীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মো. নাইমুল হক, পিপিএম।

এ উপলক্ষে আলোচনা সভার পরপরেই জেলার সফল নারী উদ্যোক্তা ও বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ৬ জন নারীদের মাঝে সম্মাননা স্মারক ও সনদপত্র বিতরণ করা হয়।

এদিন সফল নারী উদ্যোক্তা হিসেবে সম্মাননা ও সনদপত্র পেয়েছেন শেফালিকা ত্রিপুরা, শাপলা দেবী ত্রিপুরা, শাহনাজ সুলতানা, নিগার সুলতানা, নিপু ত্রিপুরা ও বিথী হাওলাদার। তারা এই সম্মাননা পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন ও পুনাকের এমন উদ্যোগকে কৃতজ্ঞতা এবং সাধুবাদ জানান।

খাগড়াছড়ি পুনাক সভানেত্রী রেহানা ফেরদৌসী বলেন ‘অনেক প্রতিকূলতা অতিক্রম করে স্বাবলম্বী হওয়া খাগড়াছড়ির ৬ নারীকে আমরা স্বীকৃতি দিচ্ছি এই অনুষ্ঠানে। আমরা কোনো অ্যাওয়ার্ড বা পুরস্কার দিচ্ছি না। আমরা কঠোর পরিশ্রম করে এগিয়ে যাওয়া মেয়েদের স্বীকৃতি দিচ্ছি, যাতে করে তাদের দেখে আমাদের কমিউনিটির অন্য নারীরাও উৎসাহ-অনুপ্রেরণা পান।’

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মো. নাইমুল হক বলেন, নারীদের ক্ষমতায়ন ও নারীর অদম্য শক্তিই যে নারীকে মেলে ধরতে পারে তার উজ্জ্বল উদাহরণ আমাদের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তার পরবর্তী ভিশন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণেও পুরুষের সাথে সমানতালে ভূমিকা রাখতে হবে খাগড়াছড়ি নারীদের।

আলোচনা সভায় অতিথি বক্তারা বলেন, নারীরা আজ অনেক ত্যাগ স্বীকার ও ধৈর্য্যের জন্য সফল। তাদেরকে দেখে অন্যরাও অনুপ্রেরণা পাবে। নতুন প্রজন্মরা তাদেরকে দেখে শিখবে এবং জানবে। খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি নারীদের নিয়ে কাজ করে থাকে। বিভিন্ন ধরনের মানবসেবামূলক কাজ করে আসছে পুনাক। পুলিশ নারী কল্যাণ সমিতির এমন উদ্যোগ এবং এ ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। সব ভালো কাজের সাথে পুনাক সবসময় পাশে থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন অর্থ) মাহমুদা বেগম ও সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিনিয়া চাকমা চাকমা।

Exit mobile version