parbattanews

খাগড়াছড়িতে ৬ লাখ টাকার বিভিন্ন মালামালসহ ৭ জন গ্রেফতার

খাগড়াছড়ি সদর থানা পুলিশের গত ২৪ ঘণ্টার বিশেষ অভিযানে প্রায় ৬ লাখ টাকার ভারতীয় সিগারেট, চোলাইমদ, চুরি হওয়া ব্যাটারি চালিত অটোরিক্সা উদ্ধার এবং সাজাপ্রাপ্ত আসামিসহ ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (১২ অক্টোবর) মধ্যরাতে খাগড়াছড়ি থানা এলাকায় মাদক উদ্ধার ও বিশেষ অভিযানে খাগড়াছড়ি শহরের শান্তিনগর এলাকায় এ জি আর পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিস লিমিটেডের সামনে থেকে ১৭৩ কার্টুন ভারতীয় সিগারেট উদ্ধার করা হয়। একই অভিযানে বস্তা ভর্তি আরো ১১৭ কার্টুন অবৈধ সিগারেট উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ২ লাখ ৩৪ হাজার টাকা। এ সময় দুটি ইজিবাইক/টমটম ব্যাটারি চালিত গাড়ী উদ্ধার করা হয়। এ সময় ঘটনা সাথে জড়িত থাকার অভিযোগে খাগড়াছড়ি সদর উপজেলার পেরাছড়ার বাসিন্দা কালকামনি চাকমার ছেলে অরুন জ্যোতি চাকমা (২৫) ও দীঘিনালা উপজেলার হেডম্যান পাড়ার বাসিন্দা শশংক চাকমার ছেলে ধনগোলা চাকমাকে (৩৪) আটক করা হয়।

একই দিন রাতে পুলিশের মোবাইল টিম ডিউটি করাকালে গোপন সংবাদের ভিত্তিতে খাগড়াছড়ি বাস টার্মিনাল খাগড়াছড়ি-চট্টগ্রাম বাস কাউন্টারের সামনে অভিযান পরিচালনা করে ৪৫ লিটার দেশীয় চোলাইমদ উদ্ধার করে পুলিশ। এ সময় ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে জেলা সদরের ভাইবোনছড়ার বাসিন্দা রামতুল চাকমার ছেলে হৃদয় চাকমা ওরফে প্রভাব চাকমাকে (২০) গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুরে খাগড়াছড়ি সদর থানা এসআই (নিঃ) মিনহাজুল আবেদিনের নেতৃত্বে রাঙামাটি পার্বত্য জেলার সাজেক থানাধীন বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চালিয়ে আসামি মো. আনোয়ার হোসেন নামে এক সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করা হয়।

এছাড়াও আরো দুটি পৃথক অভিযান চালিয়ে খাগড়াছড়ি সদর থানার পরোয়ানাভুক্ত আসামি মো. কামরুল ইসলাম, মো. ছোটন ও মো. আনোয়ার হোসেনকে গ্রেফতার করা হয়।

খাগড়াছড়ি পুলিশ সুপার জনাব মুক্তা ধর বলেন, শারদীয় দুর্গা পূজা উৎসব উপলক্ষে কিছু অসাধু ব্যবসায়ী ও বিভিন্ন অপরাধী চক্র সক্রিয় হওয়ার চেষ্টা করছে। খাগড়াছড়ি জেলার সার্বিক নিরাপত্তা নিশ্চিত এবং এই সকল অপরাধীদের অপতৎপরতা রোধের লক্ষ্যে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। পাশাপাশি খাগড়াছড়ি জেলার নাগরিকদের যেকোন অসংগতি বা অপরাধ নজরে আসলে সেটা দ্রুত খাগড়াছড়ি জেলা পুলিশকে জানানোর জন্য অনুরোধ করেন তিনি।

Exit mobile version