খাগড়াছড়িতে ৮৪ ঘন্টা হরতালের ১ম দিন পুলিশী নিরাপত্তার চাদরে অতিবাহিত হচ্ছে ॥

 Untitled-1

মো: আবুল কাসেম, খাগড়াছড়ি থেকে ॥
১৮ দলীয় জোটের টানা ৮৪ ঘন্টার হরতালের ১ম দিনের হরতাল খাগড়াছড়িতে পুলিশী নিরাপত্তার চাদরে শান্তিপূর্ণ ভাবে পালিত হচ্ছে।  ১ম দিনের হরতালের ১ম প্রহর কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে চলছে।

টানা ৮৪ ঘন্টার হরতাল ও আগামীকাল (সোমবার) প্রধানমন্ত্রী খাগড়াছড়ি আসছেন তাই নিরবচ্ছিন্ন কড়া নিরাপত্তার চাদরে ঢাকা রয়েছে পুরো খাগড়াছড়ি জেলা শহর। এখনও পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। জেলা সদরের সবকটি বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ভারী যানবাহন, খাগড়াছড়ি পৌর শহরের সাধারণ যাত্রীদের একমাত্র সহজ পরিবহণ ব্যাটারী চালিত অটোরিকশাসহ সকল যান চলাচল বন্ধ থাকলেও প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে জেলার সরকারী সবকটি প্রতিষ্ঠানের ভিআইপি গাড়ী চলাচল ছিল স্বাভাবিক।

তাছাড়া জেলা শহরের প্রধানমন্ত্রীর সফর প্রস্তুতি নিয়ে র‌্যাব-৭ এর পাশাপাশি পুলিশের একাধিক গাড়ীর টহল অব্যাহত রয়েছে।

হরতালের শুরুতে জেলা বিএনপি কার্যালয় সম্মুখে দেখা যায়, নেতাকর্মীরা অফিস চত্বরে অবস্থান করেছেন। জেলা বিএনপি’র সহ-সভাপতি আমিন শরীফের নেতৃত্বে একটি মিছিল দলীয় অফিস থেকে বের হলে শাপলা চত্বরে পুলিশী বাঁধায় পড়ে। তাছাড়া জেলা স্বেচ্ছাসেবকদল ও জেলা ছাত্রদল ভাঙ্গাব্রীজ এলাকায় কোন প্রকার ব্যানার ছাড়া বিক্ষোভ মিছিল বের। প্রধামন্ত্রীর সফর সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য স্থানীয় প্রশাসন হরতালে কোন বৃহৎ আকারে মিছিল করতে দিচ্ছে না বলে একটি সূত্র জানায়।

তবে পিকেটাররা রীতিমত বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পিকেটিং করার জন্য অবস্থান ধরে রেখেছে। এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার বা আটকের খবর পাওয়া যায়নি।

জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত বলেন, খাগড়াছড়িবাসী আমাদের পাশে রয়েছে। আমরা বিক্ষোভ মিছিল ও পিকেটিং অব্যাহত রেখেছি। বিশেষ করে, স্বত:স্ফূর্ত হরতাল খাগড়াছড়িবাসী পালন করছে এটাই জেলা বিএনপি’র বড় অর্জন বলে তিনি ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন