parbattanews

খাগড়াছড়ির জেলা প্রশাসকের প্রত্যাহার দাবী করেছেন জেএসএস নেতা সুধাসিন্ধু খীসা

 

স্টাফ রিপোর্টার, পার্বত্যনিউজ :

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা গ্রæপ) কেন্দ্রীয় কমিটির সভাপতি ও ২৯৮ পার্বত্য খাগড়াছড়ি সংসদীয় আসনে স্বতন্ত্র প্রার্থী সুধাসিন্ধু খীসা খাগড়াছড়ির জেলা প্রশাসক ও রির্টানিং অফিসার কর্তৃক তার মনোনয়নপত্র বাতিল করার সিদ্ধান্তকে সম্পুর্ণ বে-আইনি, মনগড়া, পক্ষপাতমুলক, একতরফা ও অবিবেচনাপ্রসুত যা নির্বাচনকে প্রভাবিত করার সামিল বিধায় সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে খাগড়াছড়ি জেলা রির্টানিং অফিসারকে প্রত্যাহারের দাবী জানিয়েছেন। অন্যথায় খাগড়াছড়িতে সুষ্ঠ, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় বলেও অভিযোগ করেন জেএসএস‘র এ নেতা ।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা গ্রুপের) কেন্দ্রীয় কমিটির সভাপতি ও স্বতন্ত্র প্রার্থী সুধা সিন্ধু খীসা‘র মনোনয়নপত্র বাতিল করায় বৃহস্পতিবার খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি উপরোক্ত কথা বলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন করেছে। এ সময় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা গ্রুপ) কেন্দ্রীয় কমিটির সভাপতি ও ২৯৮ পার্বত্য খাগড়াছড়ি সংসদীয় আসনে স্বতন্ত্র প্রার্থী সুধাসিন্ধু খীসা।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা গ্রুপের) কেন্দ্রীয় সহ-সভাপতি রুপায়ন দেওয়ান, সহ-সাধারন সম্পাদক মৃনাল কান্তি ত্রিপুরা, দপ্তর সম্পাদক বিভূ রঞ্জন চাকমা, ছাত্র বিষয়ক সম্পাদক সুধাকর ত্রিপুরা ও কেন্দ্রীয় সদস্য সুভাষ কান্তি চাকমা প্রমুখ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সুধাসিন্ধু খীসা জানান, আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে তিনি ২৯৮ পার্বত্য খাগড়াছড়ি ও ২৯৯ পার্বত্য রাঙ্গামাটি সংসদীয় আসনে প্রার্থী হিসেবে ২ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু ৫ ডিসেম্বর যাচাই-বাছাইকালে রাঙ্গামাটি আসনে তার মনোনয়ন গৃহীত হলেও খাগড়াছড়ি আসনে মনোনয়ন পত্রটি রির্টানিং অফিসার বাতিল ঘোষনা করেন। সুধাসিন্ধু খীসা তার লিখিত বক্তব্যে বলেন, মনোনয়ন পত্র বাতিলের কারন হিসিবে রির্টানিং অফিসার “পার্বত্য চট্রগ্রাম আঞ্চলিক পরিষদ আইন ১৯৯৮ এর ৫০ ধারা” মোতাবেক জনসেবক হওয়া এবং এর কারন পার্বত্য চট্রগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য পদ থেকে পদত্যাগ না করার কারন উল্লেখ করেছেন।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের বর্তমান বিরাজমান পরিস্থিতির কারনে ঢাকায় নির্বাচন কমিশন সচিবালয়ে স্ব-শরীরে উপস্থিত থেকে আপিল সম্ভব হয়নি।

Exit mobile version