খাগড়াছড়ির তিন পৌরসভা আ’লীগ দলীয় মেয়র পদে প্রার্থী নির্ধারণী সভা

fec-image

খাগড়াছড়ির তিন পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মেয়র পদে দলীয় প্রার্থীর প্যানেল তৈরি করতে বিশেষ বর্ধিত সভা হয়েছে। শনিবার (৫ ডিসেম্বর) দিনব্যাপী খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের কদমতলীস্থ রেষ্ট হাউজে আসন্ন পৌরসভা নির্বাচনে দলের প্রার্থী বাছাই নীতি-নির্ধারনী পর্যায়ের সভাটি অনুষ্ঠিত হয়।

এ সভায় প্রস্তাবিত নামের তালিকা থেকে গঠনতান্ত্রিকভাবে পৌরসভায় মেয়র পদে তিন জন করে প্রার্থীর প্যানেল তৈরি করে মনোনয়ন পাবার যোগ্য প্রার্থীদের তালিকা কেন্দ্রে পাঠানো হবে।

দলীয় সূত্র জানায়, শনিবার জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির সভাপতিত্বে ক্ষমতাসীন দলের আসন্ন পৌরসভা নির্বাচনে দলের প্রার্থী বাছাই নীতি-নির্ধারণী সভাটি অনুষ্ঠিত হয়।

সূত্র জানায়, সভায় খাগড়াছড়ি পৌরসভায় মেয়র পদে ৭ জন, মাটিরাঙা পৌরসভায় ৫ জন ও রামগড় পৌরসভায় ৩ জনের নাম দলীয় নেতাকর্মীরা প্রস্তাব করেন।

খাগড়াছড়ি পৌরসভায় প্রস্তাবিত ৭ মেয়র প্রার্থীরা হলেন, বর্তমান মেয়র মো: রফিকুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক পার্থ ত্রিপুরা জুয়েল, জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির এডভোকেট মহিউদ্দিন কবীর বাবু, খাগড়াছড়ি সদর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিত রায় দাশ, পৌর আওয়ামী লীগের পৌর আওয়ামী লীগের সভাপতি জাবেদ হোসেন ও জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ক্যাজরী মারমা।

মাটিরাঙা পৌরসভায় বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সহ-সভাপতি মাটিরাঙ্গা মোঃ শামসুল হক, মাটিরাঙা উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির যুগ্ন সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, মাটিরাঙা পৌর আওয়ামী লীগের মোঃ হারুন রশিদ ফরাজী, জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির উপদেষ্টা মোঃ আবুল কাশেম ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ জহির উদ্দিন ফিরোজ, রামগড় পৌরসভায় বর্তমান মেয়র কাজী শাহজাহান রিপন, রামগড় পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল আলম কামাল ও সাধারণ সম্পাদক মো: আব্দুল কাদের উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা গেছে, প্রস্তাবিত নামের তালিকা থেকে আসন্ন পৌরসভা নির্বাচনে দলের প্রার্থী বাছাই নীতি-নির্ধারণী কমিটি প্রত্যেক পৌরসভায় তিন জন করে প্রার্থী বাছাই করে কেন্দ্রে পাঠাবেন।

ঘোষিত তফসিল অনুযায় আগামী ১৬ জানুয়ারি খাগড়াছড়ি অনুষ্ঠিত হবে। তবে অপর দুই পৌরসভা রামগড় ও মাটিরাঙার তফসিল এখনো ঘোষণা হয়নি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, খাগড়াছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন