খাগড়াছড়ির দুঃস্থ জনগোষ্ঠীর মাঝে সেনাবাহিনীর আর্থিক অনুদান ও ত্রাণ সামগ্রী বিতরণ

fec-image

মানবিক সেবার অংশ হিসেবে খাগড়াছড়ি সদর জোনের নিজস্ব ব্যবস্থাপনায় খাগড়াছড়ি সদরে করোনা পরিস্থিতিতে নিম্নবিত্ত, গরীব, অসহায় এবং দুঃস্থ জনগোষ্ঠীদের মাঝে আর্থিক অনুদান এবং ত্রাণ সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী (খাগড়াছড়ি সদর জোন)।

শিক্ষা সুবিধা বঞ্চিত গরিব মেধাবী ছাত্র/ ছাত্রী, এতিম, দুর্যোগে ঘর-বাড়ি ভেঙ্গে গেছে এমন অসহায় ও দুঃস্থদের মাঝে আর্থিক অনুদান ও ত্রাণ সামগ্রী বিতরণ করেন এবং অসহায়দের খোঁজ খবর নেন।

এসময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সদর জোনের জোন উপ-অধিনায়ক মেজর চৌধুরী মোহাম্মদ ফাহিম আশরাফী, পিএসসি এবং এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন মো. আহসান হাবীব।

তিনি সাংবাদিকদের জানান, খাগড়াছড়ি সদর জোন যেকোনো দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে আর্ত-মানবতার সেবায় বেসামরিক প্রশাসনকে তাৎক্ষণিক সহায়তায় সার্বক্ষণিক পাশে ছিল এবং আগামীতেও পাশে থাকবে।

শান্তি, সম্প্রীতি এবং উন্নয়ন এই মূলমন্ত্রকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে দীর্ঘদিন যাবৎ অত্যন্ত দক্ষতার সাথে পেশাগত দায়িত্ব পালন করে আসছে।

আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি শিক্ষা, চিকিৎসাসহ সকল সম্প্রদায়ের মাঝে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সেনাবাহিনীর এমন উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, পাহাড়ের জনগনের জানমাল রক্ষা ও যেকোন দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

সেই ধারাবাহিকতা বজায় রাখতে বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিটি সদস্য সদা তৎপর রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, সেনাবাহিনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন