খাগড়াছড়ির দুই পাহাড়ি গ্রামে ডায়রিয়ার প্রকোপ: ১ শিশুর মৃত্যু, আক্রান্ত ২০

image_39663

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলা সদরের দুর্গম পাহাড়ি পল্লী পাঁচ মাইলের দেবেন্দ্র মোহন ও তইবাকলাই পাড়ায় ডায়রিয়া রোগে আক্রান্ত হয়ে এক শিশুর মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে আরো অন্তত ২০ শিশু ও নারী। আক্রান্তদের মধ্যে ১২ জনকে খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকায় দু’টি মেডিকেল টিম প্রেরণ করা হয়েছে।

এলাকাবাসী জানায়, আজ মঙ্গলবার সকালে দেবেন্দ্র মোহন ও তইবাকলাই পাড়ায় ডায়রিয়া রোগ ছড়িয়ে পড়ে। এ সময় দেবেন্দ্র মোহন কার্বারী পাড়ায় ডায়রিয়া আক্রান্ত হয়ে কুফুতি ত্রিপুরা নামে তিন বছরের এক শিশু মারা যায়। খবর পেয়ে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা: শহীদ তালুকদারের নেতৃত্বে দু’টি মেডিকেল টিম দুর্গত এলাকা পাঠানো হয়।

খাগড়াছড়ি হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: সঞ্জীব ত্রিপুরা জানান, এ পর্যন্ত হাসপাতালে ১৫ জন ভর্তি হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।  

হাসপাতালে ভর্তি রোগীর মধ্যে রয়েছে অবিতা ত্রিপুরা(৩২), নলেন মোহন ত্রিপুরা(৩৭), দলোবিকা ত্রিপুরা(১২), দুময়ন্তি ত্রিপুরা(৩০), আল্পনা ত্রিপুরা(২৭), গুমরাত ত্রিপুরা(৯মাস), অজ্ঞলিকা ত্রিপুরা(১১), অনজলী ত্রিপুরা(০৩বছর), সুরেনা ত্রিপুরা(২৮), করেনসুর ত্রিপুরা(২৭)।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন