parbattanews

খাগড়াছড়ির পেরাছড়া এলাকা থেকে ইউপিডিএফ (মূল) এর চাঁদা আদায়কারী গ্রেফতার

ইউপিডিএফ (মূল) এর দুইজন চাঁদা আদায়কারীকে গ্রেফতার করেছে যৌথবাহিনী

খাগড়াছড়ি জেলার সদর উপজেলাধীন পেরাছড়া এলাকায় অভিযান চালিয়ে ইউপিডিএফ (মূল) এর দুইজন চাঁদা আদায়কারীকে গ্রেফতার করেছে যৌথবাহিনী।

শনিবার (১৪ ডিসেম্বর) বেলা ২টায় এই অভিযান পরিচালনা করে খাগড়াছড়ি রিজিয়নের নেতৃত্বাধীন খাগড়াছড়ি সদর জোনের একটি অভিযান দল। ইউপিডিএফ (মূল) এর কয়েকজন সন্ত্রাসীরা উক্ত এলাকায় অবৈধভাবে চাঁদা উত্তোলন করছে মর্মে সংবাদ পাওয়া যায়।

এই সংবাদের ভিত্তিতে খাগড়াছড়ি সদর জোনের একটি অভিযান দল দ্রুত ঘটনাস্থলে গিয়ে ব্যাপক তল্লাশী কার্যক্রম চালায়। এ সময় অভিযান দল ইউপিডিএফ (মুল) সদস্য মাইসছড়ির বাসিন্দা অজিত কুমার চাকমার ছেলে নিতু চাকমা ও পেরাছড়ার বাসিন্দা সোনালী বিকাশ ত্রিপুরার ছেলে প্ললি ময় ত্রিপুরাকে আটক করে।

তাদের নিকট হতে ২টি পিস্তল, ২টি ম্যাগাজিন, ৩ রাউন্ড গুলি, ৩টি মোবাইল ফোন, ১টি মোটর সাইকেল, চাঁদা আদায়ের রশিদ বই, মোবাইল নম্বর সম্বলিত নোটবুক উদ্ধার করা হয়।

আটককৃত চাঁদাবাজ পল্লিময় ত্রিপুরা (৩৩) এবং মিতু চাকমা (২৮) ইউপিডিএফ (মূল) দলের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে এলাকার সাধারণ জনগণকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করে আসছিল। এদিকে চিহ্নিত এই চাঁদাবাজ গ্রেফতারের সংবাদে স্থানীয়দের মধ্যে স্বস্তি লক্ষ্য করা যায় এবং অবৈধ চাঁদাবাজ ও সন্ত্রাসীদের গ্রেফতারে সেনাবাহিনীর চলমান অভিযান অব্যাহত রাখারও অনুরোধ জানায় তারা।

নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, পাহাড়ের শান্তি প্রতিষ্ঠায় অবৈধ অস্ত্র উদ্ধার এবং চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজদের গ্রেফতারে অভিযান চলমান থাকবে এবং এ ব্যাপারে স্থানীয় জনসাধারণের সহযোগিতাও চায় সেনাবাহিনী।

Exit mobile version