parbattanews

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সেনাবাহিনীর মানবিক উদ্যোগ

খাগড়াছড়ির মাটিরাঙ্গা বিনামূল্যে চিকিৎসা সেবা ,ঔষুধ বিতরণ, মান‌বিক সহায়তা প্রদান, শিক্ষার্থী‌দের মা‌ঝে শিক্ষা উপকরণ ও খেলাধুলার সামগ্রী বিতরণ কর্মসূ‌চি গ্রহণ ক‌রে‌ছে বাংলা‌দেশ সেনাবাহিনী মা‌টিরাঙ্গা জোন।

বুধবার (১৫ ন‌ভেম্বর) সকাল থে‌কে দিনব‌্যাপী ‌পৌরসভার নতুনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ কর্মসূ‌চির আওতায় চি‌কিৎসা সেবা দেওয়া হয়।

গুইমারা সেনা রিজিয়নের তত্ত্বাবধানে ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা জোন আ‌য়োজনে দিনব্যাপী ৬০৪ বি‌ভিন্ন বয়‌সি পাহাড়ী বাঙ্গালী নারী পুরু‌ষের মা‌ঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ করা হয়।

চিকিৎসা ক্যাম্পে সেবা প্রদান ক‌রেন সেনাবাহিনীর মাটিরাঙ্গা জোনের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডাক্তার ক্যাপ্টেন মো. সাইফুজ্জামান সায়ক। মা‌টিরাঙ্গা উপ‌জেলা স্বাস্থ‌্য ক‌ম‌প্লে‌ক্সে কর্মরত ডাক্তার শা‌মিলা আজমত (না‌বিরা) এবং বেসরকারী দন্ত সি‌কিৎসক কাজী সালা উ‌দ্দিন শা‌কিল।

এছাড়াও জোন অধিনায়ক লে. কর্নেল মো. কামরুল হাসান ও উপ অ‌ধিনায়ক মুরাদ হো‌সেনের উপস্থিতি‌তে প্রায় দুইশত শিক্ষার্থী‌দের মা‌ঝে শিক্ষা উপকরণ ও খেলাধুলা সমাগ্রী এবং দুইজন অসুস্থ‌্য ব‌্যক্তিকে চিকিৎসার জন‌্য নগদ আ‌র্থি সহায়তা প্রদান করা হয়।

জোন অধিনায়ক লে. কর্নেল মো. কামরুল হাসান বলেন, শা‌ন্তি স‌ম্প্রীতি ও উন্নয়‌নের ধারায় আর্তমানবতার সেবায় পাহাড়ের প্রত্যন্ত এলাকায় কাজ কর‌ছে ‌সেনাবাহিনী। পাহা‌ড়ের সাধারণ মানুষের অর্থনৈতিক অসচ্ছলতা ,সুবিধাবঞ্চিত মানুষের কথা বিবেচনা করেই এই কর্মসূ‌চির আয়োজন করা হ‌য়ে‌ছে।

এসময় সামরিক পদস্থ কর্মকর্তা, স্থানীয় জনপ্রতি‌নি‌ধি ও সেবা প্রত‌্যা‌শীরা উপ‌স্থিত ছি‌লেন।

Exit mobile version