parbattanews

খাগড়াছড়ির মানিকছড়িতে দিনব্যাপী বিনামূল্যে চক্ষুশিবির অনুষ্ঠিত

গুইমারা প্রতিনিধি:

খাগড়াছড়ির মানিকছড়িতে দিনব্যাপী বিনামূল্যে চক্ষুশিবির অনুষ্ঠিত হয়।

এতে এলাকার গরিব, অসহায় ও দুঃস্থ মানুষদের বিনামূল্যে চোখের প্রাথমিক চিকিৎসা, ওষুধ প্রদান ও ছানি পড়া রোগীদের নির্ণয় করে, পরবর্তীতে সিন্দুকছড়ি জোনের উদ্যোগে চট্রগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতালে অপারেশনের ব্যবস্থা করা হয় ।

রবিবার(২৫ নভেম্বর) সকালে লায়ন্স দাতব্য চক্ষু হাসপাতালের আয়োজনে সিন্দুকছড়ি জোন ও মানিকছড়ি রাজবাড়ি অর্থায়নে মানিকছড়ি হেডম্যান কার্বারী কার্যালয়ে দিনব্যাপী এই বিনামূল্যে চক্ষু শিবির ক্যাম্প অনুষ্ঠিত হয়। এ সময় বিপুল সংখ্যক মানুষ চিকিৎসা গ্রহণের জন্য সেখানে উপস্থিত হয়।

চক্ষু শিবির উদ্বোধনকালে প্রধান অতিথি ১৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল রুবায়েত মাহমুদ হাসিব বলেন, অবহেলিত জনগোষ্ঠীর মৌলিক সেবা প্রদানে সিন্দুকছড়ি জোন  জনকল্যাণমূলক নানান কর্মসূচির অংশ হিসেবে চিকিৎসা খাতে কাজ করে যাচ্ছে । শান্তি, সম্প্রীতি ,উন্নয়নের পাশাপাশি শীতার্থদের মাঝে  শীতবস্ত্র বিতরণ স্কুল ,কলেজ, মন্দির মাদ্রাসা আর্থিক সহায়তা প্রদানসহ মানবসেবামূলক কার্যক্রমে আন্তরিকভাবে কাজ করছে । এ পর্যন্ত ৪৪জনকে অপারেশন সহ দশ হাজারের অধিক জনসাধারণ বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়েছে।

এ সময় অন্যান্যদের মধ্যে জোন উপ-অধিনায়ক মেজর তৈাহিদুল ইসলাম, ক্যাপ্টেন মুফতি মাহমুদ জয়, মাহমুদুল হাসান, মেজকুমার সুচিনপ্রু মারমা, মানিকছড়ি সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদি এবং মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ  উপস্থিত ছিলেন।

দুর্গম এলাকা থেকে চক্ষু চিকিৎসা নিতে এসে বৃদ্ধা এক রোগী জানান, সেনাবাহিনীর সহযোগিতায় বিনামূল্যে  চিকিৎসা ক্যাম্পের মাধ্যমে ইতিপূর্বে অনেক মানুষ চোখের দৃষ্টি ফিরে  পেয়েছে বলে তিনি শুনেছেন । আজ তিনি বাস্তবে দেখতে পেয়েছেন। এছাড়াও গত বছর শীতে সেনাবাহিনী থেকে  তিনি একটি কম্বল পাওয়ায় কষ্টের হাত থেকে রক্ষা পেয়েছেন ।

লায়ন্স হাসপাতালের সার্জন সোমেন তালুকদারের নেতৃত্বে ৭সদস্যের একটি চক্ষু চিকিৎসক দল সেখানে গরিব ও অসহায় মানুষদের বিনামূল্যে চোখের প্রাথমিক চিকিৎসা ও ওষুধ প্রদানসহ ছানি পড়া রোগীদের চিকিৎসা সেবায় কাজ করেন।

Exit mobile version