খাগড়াছড়ির রামগড়ে বাঙ্গালী কৃষকের বাড়িতে উপজাতীয় সন্ত্রাসীদের অগ্নিসংযোগ

রামগড় প্রতিনিধি, পার্বত্যনিউজ :

খাগড়াছড়ির রামগড়ে মো: জালাল উদ্দিন নামে এক বাঙ্গালী কৃষকের বাড়িতে অগ্নিসংযোগ করেছে উপজাতীয় সন্ত্রাসীরা। ঘটনাটি ঘটেছে সোমবার রাত সাড়ে এগারটার দিকে জেলার রামগড় উপজেলাধীন গুইমারা থানার বড়পিলাক এলাকায়। পাহাড়ী সন্ত্রাসীদের দেয়া আগুনে পুড়ে ছাই হয়ে গেছে অসহায় এ কৃষকের বসত ঘর।

স্থানীয় সুত্রে জানা গেছে, পাহাড়ি সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে এ কৃষকের কাছে মোটা অংকের চাঁদা দাবী করে আসছে। তাদের দাবীকৃত চাঁদার টাকা না দেয়ার কারণেই সন্ত্রাসীরা বাঙ্গালী কৃষকের বাড়িতে অগ্নিসংযোগ করে। ঘটনার পরপরই স্থানীয় সেনা সদস্যরা ঘটনাস্থলে পৌছেছে।

স্থানীয় বাঙ্গালীরা এ অগ্নিসংযোগের জন্য অনিবন্ধিত আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সশস্ত্র সন্ত্রাসীদের দায়ী করে বলেছে তাদের সন্ত্রাসী কর্মকান্ডের কাছে রামগড়ের পাতাছড়া, বড়পিলাক ও হাফছড়ি এলাকার বাঙ্গালীরা জিম্মি হয়ে আছে। তারা অভিলম্বে এসব চাঁদাবাজ সশস্ত্র সন্্রতাসীদের গ্রেফতার করে দেশের প্রচলিত আইনের আওতায় আনার দাবী করে বলেন, তাদেরকে গ্রেফতার করা না হলে স্থানীয় বাঙ্গালীরা যেকোন মুল্যে এসকল সন্ত্রাসীদের প্রতিহত করবে।

উল্লেখ্য যে, গত ১৬ অক্টোবর রাতে চাঁদার দাবীতে পাতাছড়া এলাকায় এক বাগানের গাছ কেটে ফেলে ইউপিডিএফের সশস্ত্র সন্ত্রাসীরা। ১২ দিনের মাথায় একই এলাকায় এক বাঙ্গালী কৃষকের গৃহে অগ্নিসংযোগের ঘটনায় বাঙ্গালীদের মধ্যে নতুন করে আতঙ্কের সৃষ্টি করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন