তীব্রশীত উপেক্ষা করে খাগড়াছড়ির সদর উপজেলার ৫ ইউনিয়নে শান্তিপূর্ণভাবে চলছে ভোট গ্রহণ

fec-image

খাগড়াছড়ির সদর উপজেলার ৫ ইউনিয়নের ৪৫ কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। প্রতিটি কেন্দ্রে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট প্রদানে ভোর হতেই ভির জমিয়েছেন ভোটাররা। এবার খাগড়াছড়ি সদর, পেরাছড়া, কমলছড়ি, গোলাবাড়ি ও ভাইবোনছড়া এই ৫টি ইউনিয়নে মোট ১৭ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া ১৪১ জন সাধারণ ও ৩৯ জন সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৫টি ইউনিয়নে মোট ৪৯ হাজার ২শ ৫৫ জন ভোটার রয়েছেন। এরমধ্যে ২৪ হাজার ৬শ ৩৭ জন পুরুষ এবং ২৪ হাজার ১৮ জন নারী ভোটার। শীত উপেক্ষা করে সকাল থেকে প্রতিটি ভোট কেন্দ্রে বিপুল সংখ্যক ভোটার উপস্থিত হতে দেখা গেছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাঈদুর রহমান জানান, ‘অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণে সবধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। ‘নির্বাচন সুষ্ঠু করতে প্রতিটি কেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছে। এছাড়া দুই প্ল্যাটুন বিজিবিসহ ২ জন ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ টিম হিসেবে কাজ করছে। দায়িত্ব পালন করবে দুই প্ল্যাটুন র‌্যাব সদস্য। প্রতিটি কেন্দ্রে থাকবে পুলিশ ও আনসার সদস্য ।’

সকাল ৮টা বাজতেই প্রতিটি ভোট কেন্দ্রেই প্রশাসনিক নিরাপত্তার মধ্যে শুরু হয় ভোট গ্রহণ। নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনী। আইন শৃঙ্খলা পরিস্থিতি ভাল থাকায় পরিবেশে ভোট গ্রহণ শুরু হওয়ায় খুশি ভোটাররা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন