খাগড়াছড়ির ৬ উপজেলায় ১৪৫ ভোট কেন্দ্রের ১২৮ টিই ঝুঁকিপূর্ণ

upazila election logo

মুজিবুর রহমান ভুইয়া :

আগামী ১৯ ফেব্রুয়ারী অনুষ্ঠতব্য চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম দফায় খাগড়াছড়ি জেলার আট উপজেলার  মধ্যে ছয় উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ব্যাপক সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। ভোটার বান্ধব পরিবেশ নিশ্চিত করতে স্ট্রাইকিং ফোর্সসহ তিন স্তরের নিরাপত্তা বেষ্টনী থাকবে। এদিকে খাগড়াছড়িতে ছয় উপজেলার ১‘শ ৪৫টি ভোট কেন্দ্রের মধ্যে ১‘শ ২৮টিকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

খাগড়াছড়ি জেলা পুলিশের বিশেষ শাখা সূত্রে জানা গেছে, খাগড়াছড়ি জেলায় ছয়টি উপজেলা পরিষদের ১‘শ ৪৫টি ভোট কেন্দ্রের মধ্যে ১‘শ ২৮টিকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। তার মধ্যে খাগড়াছড়ি সদর উপজেলার ৩৪টি ভোট কেন্দ্রের মধ্যে সবক’টি, মহালছড়ি উপজেলার ১৭টির ভোট কেন্দ্রের মধ্যে সবক’টি ও পানছড়ি উপজেলার ২৪টি ভোট কেন্দ্রের মধ্যে সবক’টিকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এছাড়াও মাটিরাঙ্গা উপজেলার ৩৫টি ভোট কেন্দ্রের মধ্যে  ২৭টি, রামগড় উপজেলার ২১টি ভোট কেন্দ্রের মধ্যে ১৫টি ও মানিকছড়ি উপজেলার ১৪টি ভোট কেন্দ্রের মধ্যে ১১টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এবারের নির্বাচনে ছয় উপজেলায় মোট ভোটার  তিন লাখ ১‘শ ৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা এক লাখ ৫৫ হাজার ৪‘শ ৭৯জন এবং নারী ভোটারের সংখ্যা এক লাখ ৪৪ হাজার ৬‘শ ৫৯ জন। ছয় উপজেলার ১‘শ ৪৫টি ভোট কেন্দ্রে ৯‘শ ৪টি বুথে ভোট গ্রহণ করা হবে।

পার্বত্য খাগড়াছড়ির ছয় উপজেলায় চেয়ারম্যান পদে ২৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৫ জন প্রার্থী বিজয়ের লক্ষ্যে লড়ছেন। প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামীলীগ ও বিএনপি  ছাড়াও আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউপিডিএফ, জেএসএস সমর্থিত প্রার্থীরা ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন। নির্বাচনে রয়েছেন দল নিরপেক্ষ স্বতন্ত্র প্রার্থীও। চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে খাগড়াছড়ি সদর উপজেলা জাতীয় পার্টি এবং মাটিরাঙ্গা উপজেলায় জামায়াতের সমর্থন নিয়ে লড়ছেন চার প্রার্থী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন