parbattanews

খাগড়াছড়ি ও মাটিরাঙ্গায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

খাগড়াছড়ি ও মাটিরাঙ্গায় পৃথক ভ্রাম্যমাণ আদালতে ১০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে। মাটিরাঙায় এক ডিম উৎপাদনকারীকে অর্থদন্ড ও বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। অন্যদিকে খাগড়াছড়ি মাছ বাজারে পঁচা মাছ বিক্রেতাকে অর্থদন্ড দেওয়ায় ম্যাজিস্ট্রেটের দিকে তেড়ে আসে অভিযুক্ত।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা বাজারে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে বাজার মনিটরিং কার্যক্রম ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন’র নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত সরকার নির্ধারিত দামের চেয়ে অধিক মূল্যে ডিম বিক্রয় করার অপরাধে উপজেলার পলাশপুর এলাকায় ডিম উৎপাদনকারী একটি ফার্মের ম্যানেজারকে কৃষি বিপনন আইন, ২০১৮ অনুযায়ী একটি মামলায় ৫ হাজার টাকা অর্থদন্ড ও অনাদায়ে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

অপরদিকে বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি মাছ বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে অভিযান পরিচালনা করা হয়। এ সময় খাগড়াছড়ি জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুরুল আলম’র নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত পঁচা মাছ বেশি দামে বিক্রি ও মূল্য তালিকা না থাকায় মাছ বিক্রির অভিযোগে ৪টি মাছের দোকান ও একটি মুরগীর দোকানদারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, খাগড়াছড়ি মাছ বাজারে অভিযান চলাকালীন পঁচা মাছ বিক্রির অভিযোগ করেন এক ভোক্তা। তাৎক্ষণিক এর সত্যতা পাওয়ায় মাছ ব্যবসায়ীকে ১ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় অভিযুক্ত গিয়াস উদ্দিনসহ কয়েকজন মাছ ব্যবসায়ী ক্ষিপ্ত হয়ে ম্যাজিস্ট্রেটের দিকে তেড়ে আসে।

Exit mobile version