parbattanews

খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা এন্ড পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ,এসজিপি, এনডিসি,এএফডবিওসি, পিএসসি, পিএইচডি।

এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে.কর্নেল রুবায়েত আলমসহ খাগড়াছড়ি জেলার ঊচ্চপদস্থ সামরিক-অসামরিক কর্মকর্তাগণ, পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং অভিভাবক-শিক্ষার্থীবৃন্দ।

এ সময় দিনব্যাপী রবীন্দ্র, নজরুল ও জসীম উদ্দীন নামে তিনটি হাউস বিভক্ত হয়ে শিক্ষার্থীদের দ্বারা প্রদর্শিত প্যারেড, পিটি, খেলাধুলা, যেমন খুশি তেমন সাজো এবং বিভিন্ন খেলাধুলার পাশাপাশি প্রদর্শিত হয় ফিজিক্যাল ডিসপ্লে, মিউজিক্যাল ডিসপ্লে­ এবং কারাতে ডিসপ্লে।

অনুষ্ঠানের শুরুতেই কৃতি খেলোয়ার ইফাদ রহমান ও উর্মিলা চাকমা মশাল নিয়ে মাঠ প্রশিক্ষণ করেন। তারপর শুরু হয় বিভিন্ন হাউজের, স্কাউট বিএনসিসি এর কুচকাওয়াজ।

এছাড়া ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও পদক বিতরণ করেন প্রধান অতিথি জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ। তিনি আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ৬৯ পয়েন্ট পেয়ে যৌথভাবে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করায় রবীন্দ্র ও নজরুল হাউসকে উষ্ণ অভিনন্দন এবং রানার্স-আপ হওয়ার গৌরব অর্জন করায় জসিম হাউসকে আন্তরিক শুভেচছা ও অভিনন্দন জানান।

এ সময় প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পড়াশুনার পাশাপাশি সহপাঠ্যক্রমিক কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমেই মনের সুপ্ত সৃজনশীলতা ও নান্দনিকতার বিকাশ পরিপূর্ণরূপে সম্ভব হয়। আমার প্রত্যাশা আলোকিত মানুষ ও প্রকৃত দেশপ্রেমিক হয়ে তোমরাই গড়ে তুলবে মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ স্বপ্নের টেকসই স্মার্ট বাংলাদেশ।

Exit mobile version